বেতাগীতে ৩৬টি পূজামণ্ডপে চাল বিতরণ

৩৭

মাইনুল হাসান সাগর বরগুনার :

বরগুনার বেতাগী উপজেলার ৩৬টি পূজামণ্ডপে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ‘জিআর’ প্রকল্পের বরাদ্দকৃত ১৯ মেট্রিক টন চালের ১৮ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। ২০২৩-২৪ অর্বছরে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বেতাগী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পূজামণ্ডপে ৫০০ কেজি করে চাল বিতরণ করা হয়। বুধবার বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহমেদ ‘উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে’ আয়োজিত এ সভায় পূজামণ্ডপ কমিটির হাতে চালের বরাদ্দপত্র তুলে দেন।

বেতাগী পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এবার উপজেলার সাতটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ৩৬টি মণ্ডপে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।এর মধ্যে – বেতাগী পৌরসভায় ৪টি পূজামণ্ডপ, বিবিচিনি ইউনিয়নে ৫টি,বেতাগী সদর ইউনিয়নে ২টি, হোসনাবাদ ইউনিয়নে ৭টি, মোকামিয়া ইউনিয়নে ৬টি , বুড়ামজুমদার ইউনিয়নে ৭টি, কাজিরাবাদ ইউনিয়নে ৪টি, ও সরিষামুড়ি ইউনিয়নে ২টি পূজামণ্ডপ তৈরী করা হয়েছে। তবে আর্থিক সংকটে আরো বেশ কয়েকটি পূজামন্ডপ এবারের শারদীয় দুর্গাৎসবে বন্ধ হয়ে গেছে।

বেতাগী বেতাগী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) সুমন গুহু জানান,‘ বর্তমানে সরকারীভাবে যতটুকু সহায়তা পাচ্ছি তা দিয়ে একটি পূজামন্ডপের খরচ বহন করা সম্ভব না। স্থানীয় সকল শ্রেণীর মানুষের সহায়তায় পূজামন্ডপেরে আয়োজক কমিটি পূজা উদযাপন করে আসছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের প্রতি আমাদের আহবান থাকবে, যেনো ভবিষ্যতে বেতাগীর হিন্দ্র সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনে সকলে স্ব-স্ব অবস্থান থেকে এগিয়ে আসে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আহমেদ বলেন, ‘প্রতিবছরের মতো এবারও ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের’ বরাদ্দ করা জিআর প্রকল্পের চালের বরাদ্দপত্র পূজামণ্ডপ গুলোর আয়োজক কমিটির হাতে সুষ্ঠভাবে বিতরণ করা হয়েছে। এবং আয়োজিত মন্ডপগুলোর মধ্যে দুইটি পূজামন্ডপে ধর্মীয় সমস্যাজনিত কারনে পূজা উদযাপন না হওয়ার করনে এক টন চাল জমা আছে জেলা প্রশাসনের সাথে আলোচনা করে এই একটন চালের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.