বাবুগঞ্জে ১৭ বছরেও হয়নি ছাত্রলীগের কমিটি- কর্মীদের নিরব প্রতিবাদ

৩৩

ডেস্ক রিপোর্ট,বাবুগঞ্জ ্ প্রতিনিধি॥ ২০২১ সালের ৪ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ বছর পূর্ণ হলো। সারা দেশে যখন ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে ব্যস্ত সময় পার করছে নেতাকর্মীরা। তখনই খোদ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের নিজ উপজেলা বরিশালের বাবুগঞ্জে কমিটি চেয়ে হাজারো কর্মীরা অভিনব প্রতিবাদে সরব হয়ে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে।

প্রাণের সংগঠন ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন না করে উপজেলার ত্যাগী ছাত্রনেতারাসহ সহাস্রাধীক কর্মীরা নিজ নিজ ফেইসবুক আইডির প্রোফাইল পিকচারে কমিটি চাই লিখে ব্যাকগ্রাউন্ডে কালো রং জুরে দিয়েছে। ৩ জানুয়ারি থেকে একই সাথে সবাই নিজ নিজ আইডির মাধ্যমে এই অভিনব প্রতিবাদ জানাচ্ছে।ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একধরনের শোকের ছায়া নেমে এসেছে। প্রায় ১৭ বছর যাবৎ কমিটি না হওয়ায় ছাত্রলীগের আদর্শে বেরে উঠা উদ্বিগ্ন কর্মীরা কমিটির দাবিতে আন্দোলনমূখী হতে শুরু করেছে।

জানাযায়,পদ প্রত্যাশী প্রায় শাতধীক নেতাকর্মী বিগত দিনের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করে আসলেও নতুন কমিটি না হওয়ায় অনেকেই ঝড়ে পরছে। ফলে নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না এই উপজেলায়। পরিচয়হীন ছাত্ররাজনীতি থেকে অনেকেই ঘরমূখি হচ্ছে বলেও খবর পাওয়া যাচ্ছে। বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু-সুফিয়ান বলেন, “২০০৩ সালে বাবুগঞ্জ ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে তৎকালীন বরিশাল জেলা ছাত্রলীগের আহ্বায়ক মিলন ভূঁইয়ার উপস্থিতিতে আক্তার উজ জামান মিলন মৃধাকে সভাপতি ও মোঃ রোমানকে সাধারণ সস্পাদক করে ২ বছর মেয়াদী উপজেলা ছাত্রলীগের ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়”।

জানাযায়, ১৭ বছর পেরিয়ে গেলেও এখনও নতুন কমিটি গঠন করা হয়নি। মেয়াদোত্তীর্ণ কমিটির নেতাদের দিয়ে চলছে দলের কার্যক্রম। গত ১৬ ডিশেম্বর বিজয় দিবসের প্রোগ্রামে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে কমিটি প্রসংঙ্গে পদ প্রত্যাশীরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল ও সাধারণ সম্পাদক সরদার খালেদ হোসেন স্বপনের দারস্থ হলে তারা দলীয় বর্ধীত সভা ডেকে বিষয়টি সমাধান করার আশ্বাস দেন। দলীয় একাধিক সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলায় ১৭ বছর ধরে কোনো সম্মেলন না হওয়ায় সাধারণ ছাত্র নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এতে উপজেলা ছাত্রলীগের রাজনীতি নেতৃত্বহীন হয়ে পড়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.