বাগেরহাট রামপাল ২ হরিণের মাংস পাচারকারী আটক

৪৬

 

মোঃ ইকরামুল হক রাজিব, বিভাগীয় প্রধান, খুলনা 

বাগেরহাটের রামপালে সুন্দরবন থেকে চুরি করে হরিণের মাংস পাচারের সময় দুই চোরকে আটক করেছে থানা পুলিশ। 

আটককৃতরা হলেন মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নের হাসান সরদারের ছেলে শওকত সরদার (৩৭) ও রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়ন ব্রী-চাকশ্রী গ্রামের শেখ আশরাফ আলীর ছেলে শেখ হেকমত আলী(৩৯)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) ভোর রাতে থানা পুলিশ গোপন সূত্রে খবর পায় যে, সুন্দরবন থেকে চুরি করে হরিণের মাংস পাচার করবে একদল চোর। এ খবর পেয়ে সাব-ইন্সফেক্টর নিকুঞ্জ রায়ের নেতৃত্বে থানা পুলিশের একটি চৌকস দল গিলাতলা বাজারে অবস্থান করে। কিছুক্ষণ পরে একটি মোটরসাইকেলে করে হরিণের মাংস নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই দুই চোর। এ সময় থানা পুলিশ তাদের গতিরোধ করে। এ সময় থানা পুলিশ তাদের কাছে থাকা সাড়ে ৬ কেজি হরিণের মাংস এবং মাংস পাচারের কাজে ব্যবহৃত EMMA HS100 PLUS রেজিস্ট্রেশন নাম্বার-খুলনা মেট্রো-হ-১১-৯৮৭৫ লাল রঙের একটি মোটরসাইকেল জব্দ করে।

এ বিষয়ে রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস. এম. আশরাফুল আলম সাংবাদিকদের জানান যে, ভোররাতে অভিযান চালিয়ে গিলাতলা বাজার হরিণের মাংস পাচারের সময় দুই চোরকে আটক করা হয়েছে। এ ঘটনায় আরেকজন চোর পলাতক আছে৷ তাকে আটককের চেষ্টা চলছে৷ আসামিদের বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে এবং আজ (১৮ সেপ্টেম্বর) দুই চোরকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে ৷

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.