বাগেরহাট জেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

২৭

 

বাগেরহাট জেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে হানাদার পাকিস্তানি বাহিনী বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।

পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। প্রতি বছর বাংলাদেশে দিবসটি যথাযথ ভাবগাম্ভীর্য এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার সঙ্গে পালিত হয়। তারই ধারাবাহিকতায় বুধবার (১৬ডিসেম্বর) বাগেরহাট জেলার সব কটি উপজেলায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।মহান বিজয় দিবস উপলক্ষে বর্নিল সাজে সেজেছে সরকারি – বেসরকারি ভবন।

সকাল ৮ টায় জেলার ৯ টি উপজেলার মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ, শহীদ মিনার, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়েছেন। প্রতিটি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,বিভিন্ন শ্রেণীর মানুষ সরকারি বেসরকারি বিভিন্ন সংগঠনের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী বেড় হয়।মহান বিজয় দিবস উপলক্ষে কবিতা আবৃতি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করে।

উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, পৌর কর্তৃপক্ষ,মোংলা বন্দর কর্তৃপক্ষ,আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন সংগঠন। সরকারী-বেসরকারী বিভিন্ন সংগঠন পৃথক আলোচনা সভা ও দোয়াসহ নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন করছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.