বাকেরগন্জে প্রথম (ইবিএম) পদ্ধতিতে ভোট গ্রহন – সাধারন মানুষের মধ্যে নানা জল্পনা কল্পনা

২১

নাজমুল হাসান (নবীন),বাকেরগন্জ প্রতিনিধিঃ বাকেরগন্জ পৌর নির্বাচন কে ঘিরে চলছে নানান রকম কথা বার্তা। অন্য দিকে এই প্রথম (ইবিএম) পদ্ধতিতে ভোট হবে। এই নতুন পদ্ধতিতে গ্রহনে জন মানুষের মধ্যে নানা রকম জলপনা কল্পপনা বিরাজ করছে, সঠিক ভাবে তারা ভোট দিতে পারবেন কিনা, ভোট নষ্ট হবে কিনা তা নিয়ে নানা রকম প্রশ্ন নিজেদের ভিতর ।

আসন্য ২৮ তারিখে বাকেরগন্জ পৌর নির্বাচনে পদ্ধতিতে হবে এই নির্বাচন। সাধারন জন গন এই নিয়মে ভোট দিতে গিয়ে হয় তো হিমসিম অবস্থায় পরবে, তাই এই বিষয়কে কেন্দ্র করে জন প্রতিনিধিরা তারা ভোট দেয়ার পদ্ধতি বাড়ি বাড়ি গিয়ে ভোটার দের বোঝাচ্ছেন কি ভাবে তারা ভোট দিবেন এবং প্রার্থীদের নির্বাচনি উঠান বৈঠকে বড় পর্দার মাদ্যমে দেখানো হচ্ছে কি উপায়ে ভোটার তার ভোট প্রদান করবেন ।

আসলে এই (ইবিএম) পদ্ধতিতে ভোট গ্রহন অনেক সহজ। সহসা কোন ভুল হবেনা,তারপরও কোন ভাবে কোন ভুল হলে পুনরায় সে ক্যানসেল করে সে তার ভোট প্রোদান করতে পারবে।

এই ডিজিটাল পদ্ধতি তে ভোট প্রধান অনেক সহজ কারন এতে ভোট নষ্ট হবার কোন আশংকা থাকবেনা।

বাকেরগন্জ প্রধান নির্বাচনি অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান,এই (ইবিএম) পদ্ধতি অতন্ত সহজ পদ্ধতি জনগন খুব সহজেই সে তার ভোট প্রোদান করতে পারবেন।তাছাড়া ২৮ তারিখ প্রতিটি ভোট কেন্রে বড় পর্দার মাধ্যমে ভোট প্রদান এর নিয়ম বার বার বুজিয়ে দিবেন বলে আমাদের জানান বাকেরগন্জ নির্বাচন কমিশন ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.