বহিঃবিশ্ব সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরামের নেতৃত্বে মিল্টন—শামীম।

৫৭

মেহরাব হোসেন, চট্টগ্রাম।

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত সন্দ্বীপের বাংলাদেশ জাতীয়তাবাদী দল—বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সমমনাদের নিয়ে গঠিত ‘বহিঃবিশ্ব সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরাম’র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন, সিনিয়র সহ-সভাপতি হয়েছেন ইতালী প্রবাসী মোবারক আলাম খাঁন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যুক্তরাজ্যে অবস্থানরত নুরুল মাওলা শামীম।

৩৭৫ সদস্যের কমিটি ও ২১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়েছে সোমবার (১৬ অক্টোবর)। উপদেষ্টা পরিষদের যুক্তরাষ্ট্র প্রবাসী অধ্যাপক দেলোয়ার হোসেনকে প্রধান উপদেষ্টা করা হয়েছে।

কমিটির সহ-সভাপতিরা হলেন—
আলমগীর হোসেন (কাতার), এনায়েত উল্যাহ সুমন (আমেরিকা), ইকবাল বাহার (দাম্মাম কাতিফ), সোহেল চৌধুরী (দুবাই), সেলিম উদ্দীন (শারজাহ), আকবর এ আবদিন (আমেরিকা), কাজী মাসুম (আমেরিকা), আব্দুল আহাদ রুমি (আমেরিকা), মোঃ জাবেদ মাস্টার (ওমান), মোঃ জহিরুল ইসলাম সেলিম পাটোয়ারী (ওমান), গোলাম মোস্তফা (শারজাহ), মোঃ রিদোয়ানুল বারী (দুবাই), মোঃ শিহাব উদ্দীন (দুবাই), মশিউর রহমান মসি (বাহারাইন), আব্দুল কাদের মালেক বিন শিপন (ওমান), মোঃ শাহাদত হোসাইন রুবেল (আবুধাবি), মোঃ কারিমুল মাওলা (কারিম) (রিয়াদ), মোঃ মোশারেফ হোসেন (ওমান), মোঃ হেলাল উদ্দীন (ইতালী), মোঃ মোস্তফা (আমিরাত), মোজ্জাফর ইসলাম (মাস্টার) (কুয়েত), মোঃ মুহিদ বাবলু (ওমান)।

কমিটির অন্যান্য উপদেষ্টারা হলেন—
হেলাল উদ্দীন (আমেরিকা), মাহফুজুল মাওলা নান্নু (আমেরিকা), মোঃ বশির উদ্দিন হায়দার (ওমান), আনোয়ার হোসেন (আমেরিকা), ফখরুল ইসলাম (ইতালি), মাইন উদ্দীন মেহেদী (আমেরিকা), এমলাক হোসেন ফয়সাল (আমেরিকা), সফিকুল ইসলাম (আমেরিকা), ওমর ফারুক মাসুক (আমেরিকা), বখতিয়ার উদ্দিন রানা (আমেরিকা), রফিকুল মাওলা (আমেরিকা), ইকবাল হায়দার (আমেরিকা), এস.এম. মাহাবুবুল আলম শিমুল (কাতার), মো: সফিকুল মাওলা (শারজাহ), মোঃ তাজুল ইসলাম (রুস্তম) (দুবাই), গাজী জামসেদ (দুবাই), রিদোয়ান ভূঁইয়া (দুবাই), আনোয়ারুল ইসলাম ভূঁইয়া (রুমি) (ইতালি), আবদুল আলিম (দুবাই) ও মনজুরুল আলম (আজমান)।

২০২১ সালে বহিঃবিশ্ব সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরামের পথচলা শুরু। ফোরামের উদ্যোগে নির্যাতিত ও অসুস্থ নেতাকর্মীদের সহযোগিতা করা হয়। গত দুই বছরে শতাধিক নির্যাতিত ও অসুস্থ, অসহায় পরিবার এই ফোরামের আর্থিক সহযোগিতা পেয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.