বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন তিন দিনের জন্য স্থগিত

ফাইজুল ইসলাম,বরিশাল সদরঃ বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চলামান আন্দোলন কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। আগামীকাল মহান ২১ ফেব্রুয়ারি বিশেষ দিনটি বিবেচনায় নিয়ে তিনদিনের জন্য কর্মসূচি স্থগিত করেছে শিক্ষার্থীরা। তবে এর মধ্যে তাদের দাবি মেনে না নেওয়া ২৩ ফেব্রুয়ারি সকাল থেকে আবারও কর্মসূচি নিয়ে মাঠে নামার ঘোষণা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, পুলিশ-প্রশাসন এবং বাস মালিক নেতাদের সাথে রুদ্ধদার বৈঠক শেষে শনিবার সন্ধ্যার কিছুটা আগ মুহূর্তে শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচি তুলে নেওয়ার ঘোষণা দেন।

এদিকে ভাষা দিবস উপলক্ষে বাস শ্রমিকেরা তাদের অবরোধ তুলে নেওয়ার কথা জানিয়েছেন। ফলে বরিশালের রুপাতলী থেকে যানবাহন চলাচল শুরু হয়।

বরিশাল রুপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন- ২১ ফেব্রুয়ারি বিশেষ দিনটিতে বরিশালে কোনো প্রকার দুর্ভোগ তৈরি হোক এটা চাই না। তাছাড়া পুলিশের পক্ষ থেকে দুই শ্রমিককে মুক্তি দেওয়ার আলোচনা চলছে। যদি তারা মুক্তি নাও দেয়, তবুও শ্রমিক আন্দোলন কর্মসূচি আপাতত স্থগিত থাকবে এবং পরবর্তীতে নতুন কর্মসূটি নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত রয়েছে, জানান আওয়ামী লীগ নেতা শিপন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.