বরিশালে সম্মিলিত নার্সেস সংগ্রাম পরিষদের ৩ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

ফাইজুল ইসলাম,বরিশাল সদরঃ কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে নার্সিং লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিলসহ ৩ দফা দাবিতে বরিচশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সম্মিলিত নার্সেস সংগ্রাম পরিষদ। সরকারি-বেসরকারি বিভিন্ন নার্সিং কলেজের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন সরকারি হাসপাতালের নার্সরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আজ সোমবার সকাল ১০টায় বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বান্দ রোডে এই মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। তাদের ৩টি দাবির অন্য দুটি হলো এফডব্লিউভি ডিপ্লোমা ইন মিডওয়াইফ সমমান দেওয়ার প্রতিবাদ এবং ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের অধীনস্থ নার্সিং শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা পুনরায় গ্রহণ।

মানববন্ধন চলাকালে আন্দোলনকারীরা বলেন, ৩ দফা দাবি না মানা হলে আগামীতে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে

স্বাধীনতা নার্সেস পরিষদ জেলা সভাপতি ও নার্সিং সুপারিন্টেনডেন্ট সেলিনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন স্বানাপ শেবাচিম শাখা সভাপতি মোস্তাফিজুর রহমান, নার্সিং কলেজের ইন্সট্রাক্টর সাইফ হোসেন রনি ও আলী আজগর, জেনারেল হাসপাতালের সিনিয়র নার্স শাহাবুদ্দিন খান, নার্সিং কলেজের শিক্ষার্থী তপু রায়হান সহ অন্যান্যরা।

এদিকে মানববন্ধনের একপর্যায়ে আন্দোলনকারী বান্দ রোডের একাংশ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এতে যান এবং রোগী চলাচলে কিছুটা সমস্যার সৃষ্টি হয়। তবে পুলিশ তাদের কিছুক্ষণের মধ্যে সড়ক থেকে সরিয়ে দেয় বলে জানান মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পরিদর্শক মো. আবদুর রহিম।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.