বরিশালে করোনা প্রতিরোধে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশান (BIEA) এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

৫১

জাকারিয়া মাহমুদ প্রিন্স,বরিশাল প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে পায়ে হেঁটে দিন ব্যাপী মাস্ক বিতরণ ও করোনা ভাইরাস সচেতনতামূলক ক্যাম্পেইন করে। বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং এসোসিয়েশন ( BIEA) বরিশাল জেলা।

বরিশাল নগরীর মুক্তিযোদ্ধা পার্ক থেকে শুরু করে, সদর রোড, লঞ্চঘাট, বাস স্ট্যান্ড, সহ বিভিন্ন জনবহুল এলাকা গুলোতে প্রায় দেড় হাজারের অধিক মানুষের মাঝে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশানের সেচ্ছাসেবকরা মাস্ক বিতরণ করেন।সেই সাথে তারা মাস্কের সঠিক ব্যাবহার এবং করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সচেতন করে। বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশানের বরিশাল জেলা আহ্বায়ক জনাব মো:বায়েজিদ আহম্মেদ এই উদ্দেগের নেতৃত্ব দেন, নগরীর বিভিন্ন খোলা দোকানী, পথিক, যানবাহনের চালক-যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশান এর তরুণ স্বেচ্ছাসেবকরা সকলকে মাস্ক পরিয়ে দেয় এবং মাস্ক ছাড়া চলাফেরা না করার জন্য সচেতন করে। মাস্ক বিতরণ এবং সচেতনতা মূলক ক্যাম্পেইনের পাশাপাশি তারা যুবসমাজ ও সাধারণ মানুষের মাঝে মাস্ক পরতে উৎসাহ প্রদান করে। উপকারিতা নিয়েও কথা বলেছে তারা।

মাস্ক বিতরন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়,সভায়
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশানের বরিশাল জেলা আহ্বায়ক জনাব মো: বায়েজিদ আহম্মেদ, তিনি বলেন এই করোনা ভাইরাস সম্পর্কে প্রথম ধাপে অগ্রিম বার্তা না পাওয়ায় সারা বিশ্বে মহামারী আকার ধারন করেছে,এখন এই দ্বিতীয় ধাপে মানুষকে বাঁচাতে ইউরোপ আমেরিকার মত উন্নত দেশে পুনরায় লকডাউন দিতে বাধ্য হয়েছে, আগেতো মানুষকে বাঁচাতে হবে। ইউরোপ আমেরিকার মত যদি আপনারা লকডাউন না চান, তাহলে এই করোনা প্রতিরোধমূলক স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে। এমন কোন কাজ করা যাবে না যাতে আমাদের লকডাউনে যেতে হয়। লকডাউন যেন না আসে সেই সিদ্ধান্ত, সুরক্ষা সর্বসাধারণকে নিতে হবে।

বিশেষ অতিথি ছিলেন জনাব মো:আল আমিন হোসেন ইউনিভার্সিটি অফ গ্লোভাল ভিলেজ ( ইউজিভি) বরিশাল, জনাব মো: নাজমুল আহম্মেদ বেঙ্গল গ্রুপ, জনাব জীবন আহম্মেদ ওয়ালটন গ্রুপ, জনাব আমিন শুভ সাংবাদিক কর্মী, জনাব মো:সাইফুল্লাহ সভাপতি বিআইইএ উজিরপুর উপজেলা ,এই সময় আরো উপস্থিত ছিলো বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইনঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশান এর বরিশাল জেলা সদস্য জনাবা নিলিমা জাহান, জনাব তানভীর সোলায়মান,জনাব জাকারিয়া মাহমুদ প্রিন্স, জনাব সুন্তুু মিত্র সহ বিভিন্ন উপজেলার সদস্য বৃন্দ,দৈনিক সাহসী কন্ঠের বরিশাল জেলা প্রতিনিধি জাকারিয়া মাহমুদ প্রিন্স, বরিশাল সদর(এক অংশ)প্রতিনিধি ফাইজুল আহম্মেদ,উজিরপুর উপজেলা প্রতিনিধি মো:সাহাদাত হোসেন।বরিশল জেলা আহ্বায়ক আরো বলেন,এখানেই শেষ নয় যতদিন না পর্যন্ত এই করোনা ভাইরাস থেকে দেশ মুক্ত না হবে ততোদিন প্রচার চলবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.