বদলগাছীতে সরকারি কোয়ার্টারে আওয়ামী লীগের দলীয় কার্যালয় উদ্বোধন!

৫২

ব্যুরো চিপ রাজশাহী
দৈনিক সাহসী কন্ঠ

নওগাঁর বদলগাছিতে কৃষি অধিদপ্তরের এসএএও সরকারি কোয়ার্টারে আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে।বদলগাছী উপজেলার বালুভরা ইউপির খলসি বাজার এলাকায় কৃষি অফিসের এসএএও সরকারি ওই কোয়ার্টারটি ব্লক সুপারভাইজার বর্তমানে উপ-সহকারী কৃষি অফিসারের জন্য বরাদ্দ ছিল। কয়েকদিন হয়ে গেলেও এ ঘটনায় কর্তৃপক্ষ কোথাও কোনো আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়নি।

গত বৃহস্পতিবার (৫অক্টোবর) বিকেলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু ৮নং বালুভরা ইউনিয়ন আওয়ামীলীগের অস্থায়ী দলীয় কার্যালয় উদ্বোধন করেছেন। যদিও অফিসটি বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন তরফদার সেলিমের উদ্বোধন করার কথা ছিলো। ব্যানারেও এমপির নাম লেখা আছে। সরেজমিনে গিয়ে দেখা যায় সেখানে টাঙানো আছে কৃষি অফিসের সাইনবোর্ড। আর তালাবদ্ধ রয়েছে পরিত্যক্ত কোয়ার্টারটি।

জানা গেছে, সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। কোয়ার্টারটি নির্বাচনের অজুহাত দিয়ে এই কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে বলে একাধিক নেতাকর্মী ও স্থানীয়রা জানালেন। এছাড়া পরিত্যক্ত থাকার জন্যও অস্থায়ী হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে জানালেন তারা। এই ইউনিয়নে দলীয় অফিস দীর্ঘদিন ধরে না থাকায় নির্বাচনের আগে এই অফিসের উদ্বোধন করেন তারা। ব্যানারে এমপি ছলিম উদ্দিন তরফদার উদ্বোধন করবেন বলে উল্লেখ থাকলেও ওই কোয়ার্টারে অস্থায়ী দলীয় কার্যালয় উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগ। এ বিষয়টি জানার পর সংশ্লিষ্টরা কোনো অভিযোগ বা ব্যবস্থা গ্রহণ করেননি বলে জানা গেছে। এ নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মী ছাড়াও স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।

সরজমিন গিয়ে কথা হয় স্থানীয় নেতা মমিনের সাথে। তিনি এবার ৮নং বালুভরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশী জানিয়ে তিনি জানালেন, আমাদের এখানে কোনো দলীয় অফিস নেই। সামনে নির্বাচন। তাই নির্বাচনকে কেন্দ্র করে অস্থায়ী এই দলীয় কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। তবে কোয়ার্টারটি পরিত্যক্ত ঘোষণা করায় ও উপ-সহকারি কৃষি কর্মকর্তার (ব্লক সুপার ভাইজারের) অনুমতি সাপেক্ষে। তাই গত ৫ অক্টোবর বৃহস্পতিবার সেখানে অস্থায়ী দলীয় কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। নির্বাচনের পর এখানে অফিস থাকবে না বলে জানালেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বদলগাছি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু মুঠোফোনে বলেন, ওই কোয়ার্টারে এমনি বসার জন্য একটা জায়গা করা হয়েছে। ওটা সাময়িকের জন্য। এমপি সাহেবের আসার কথা ছিল। উনি না আসাতে আমি গিয়েছিলাম। এছাড়া ওখানকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বলেছেন কৃষি অফিসকে বলা আছে। তারা পরিত্যক্ত থাকার জন্য বসতে বলেছেন।

এদিকে বদলগাছী উপজেলা উপ-সহকারি কৃষি অফিসার এস এম এ রশিদুল্লাহ মুঠোফোনে বলেন, ওইটা কৃষি অফিসের কোয়ার্টার। সামনে সাইনবোর্ডও আছে। ওইগুলো পরিত্যাক্ত থাকার জন্য ভবনটিতে থাকা ঝুকিপূর্ণ। উদ্বোধনের বিষয়ে আমার জানা নেই জানিয়ে তিনি বলেন, আমি বিষয়টি কয়েকদিন আগে জানতে পেরে গত মাসের ২৬ তারিখে লিখিতভাবে আমার উর্দ্ধতনকে জানাই। তারপরও সেখানে দলীয় অফিস উদ্বোধন করা হয়েছে। পরবর্তীতে কৃষি অফিসার একদিন ওই রাস্তা দিয়ে খলসি যাওয়ার পথে সেই পরিত্যক্ত ভবনে যাওয়া হয় এবং তিনি সেখানে কয়েকজনকে বলেন যেহেতু এইটা কৃষি অফিসের ভবন। সেহেতু আপনারা যদি ব্যবহার করেন তাহলে ভিতরের একটা রুম নিতে পারেন, আর সামনের রুমটা ছেড়ে দেন। এইখানে আমাদের লোকজন বসবে। এরপর কি হয়েছে আমি আর বলতে পারবো না।

এ ব‍্যপারে বদলগাছী উপজেলা কৃষি অফিসার সাবাব ফারহান মুঠোফোনে বলেন, ভবনটি পরিত্যক্ত। কিন্তু জায়গাটার জন্য আমাদের সকল প্রকার খাজনা খারিজ আপডেট আছে। আর ওখানে পার্টি অফিস হয়েছে কিনা আমার জানা নেই। এছাড়া আমার কাছে কেউ কোনো অনুমতি নেয়নি। খোঁজ নিয়ে পরবর্তীতে আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.