বঙ্গবন্ধুর ভাস্কর্য অসম্মানের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ডুয়েট ছাত্রলীগ

২৫

লতিফ গাজী,ডুয়েট প্রতিনিধি: আজ রবিবার ৬ ডিসেম্বর ২০২০ ইং তারিখে সকাল ১১ টায় ডুয়েট শাখা ছাত্রলীগ কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিনষ্ট করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ও এর সাথে জড়িত সবার উপযুক্ত শাস্তি চেয়ে করে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

উক্ত সমাবেশে ডুয়েট ছাত্রলীগর সভাপতি মোঃ তাইবুর রহমান বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা যার জন্য আজ আমাদের এই সোনার বাংলা। যার জন্য আমরা স্বাধীনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখেছি।বাংলার জন্য যার অবদান অনস্বীকার্য। তবুও একদল মানুষ শেখ মুজিবুর রহমানের অস্তিত্বকে বিলীন করে দিতে চায়। এ জন্য তারা যে কোন পর্যায়ে নিজেকে নিয়ে যেতে পারে যার দৃষ্টান্ত কুষ্টিয়ার এই ভাস্কর্য বিনষ্ট করা। সরকার ও আইনের কাছে আবেদন জানিয়ে তিনি আরও বলেন এরকম অপরাধীকে যত শীঘ্রই সম্ভব খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হয় যা দেখে ভবিষ্যতে আর কেউ এরকম সাহস না করে।”

উপস্থিত সকল ছাত্রলীগের নেতাকর্মীর প্রতি ভালবাসা জ্ঞাপন করেন এবং বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তর্জনী উঁচু করে বাঙালি জাতিকে উপহার দিয়েছিলেন স্বাধীন বাংলাদেশ। সেই স্বাধীন বাংলাদেশে স্বাধীনতাবিরোধী অপশক্তিরা আবার ১৯৭৫ সালের মতো আজ ২০২০ সালে আবার তারা মাথা নাড়া দিয়ে উঠেছে। ধর্মকে পুঁজি করে এরা বাংলাদেশের বুক থেকে বঙ্গবন্ধুর নাম ও তার আদর্শকে মুছে ফেলতে চায় কিন্তু বাংলাদেশ ছাত্রলীগ যতদিন এই দেশে আছে ততদিন তা কখনো হতে দিবে না । প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলবে ।
কুষ্টিয়াতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিনষ্ট করেছে স্বাধীনতাবিরোধী কিছু অপশক্তি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাই আইনের আওতায় এনে এরকম অপশক্তিকে এবং ধর্ম ব্যবসায়ীকে কঠিন থেকে কঠিনতর শাস্তি দেয়ার।”

উল্লেখ্য যে , উক্ত সমাবেশে ছাত্রলীগের বিভিন্ন নেতা ও কর্মী উপস্থিত ছিলেন এবং তারা তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.