বকশীগঞ্জে ছাদ বাগান “ছায়া সবুজ” উদ্বোধন করলেন জামালপুরের ডিসি।

৪২

আহম্মেদ সায়েম, বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ ইট পাথরের এই শহরে হারিয়ে যাচ্ছে প্রকৃতির রঙ সবুজ। সবুজপ্রেমী কিছু মানুষ নিজের শ্রম ও সময় দিয়ে এই ইট পাথরের বুকেও জায়গা করে দিয়েছে সবুজের। ঠিক তেমনি একজন সবুজপ্রেমী বকশীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা। এতদিন থেকে পরে থাকা উপজেলা পরিষদের ছাদ এখন সবুজের ছোট এক দ্বীপ। যে সবুজ দ্বীপের নামকরণ করেছেন “ছায়া সবুজ”।

সোমবার নান্দনিক এই বাগানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। একই সময়ে নারী সেবাগ্রহীতাদের নামায ঘর ও ব্রেস্ট ফিডিং কর্ণারও উদ্বোধন করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুনমুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি)ডা.স্নিগ্ধা দাস, কৃষি কর্মকর্তা আলমগীর আজাদ, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম,প্রেসক্লাব সভাপতি এম শাহীন আল আমীন ও সাধারণ সম্পাদক আবদুল লতিফ লায়ন প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা যায়,যোগদানের পরেই ছাদ বাগানের উদ্যোগ নেন প্রকৃতিপ্রেমী ইউএনও মুনমুন জাহান লিজা ।

ছাদের টবে কুল,লেবু, কমলা, মাল্টা, করমচা,জামরুল, ডালিম, আম, লিচু, পেয়ারা, জলপাই, কামরাঙা, জাম্বুরা, আমড়া, বিদেশী কাচা মরিচ, লাউ, গোলাপ, গেদাফুলসহ প্রায় শতাধিক প্রজাতির ফুল ও ফলের গাছ রয়েছে বাগানে।

নিয়মিত পরিচর্চায় দ্রুত বেগে বেড়ে উঠছে ফুল ও ফলের গাছ। ইতোমধ্যে ফল ধরা শুরু হয়েছে। ইউএনওর “ছায়া সবুজ” বাগান উপজেলা পরিষদে আসা সেবাগ্রহীতা ও দর্শনার্থীদের কাছে খুবই প্রশংসা কুড়াচ্ছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.