বকশিগঞ্জে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর শুভ উদ্বোধন

১০

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি, জামালপুরঃ

জামালপুর জেলার বকশিগঞ্জের সূর্য নগরে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)(আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়) এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হল আজ।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন আনিছা বেগম, সভাপতি, উপজেলা ব্যবস্থাপনা কমিটি, নতুন জীবন কমিউনিটি সোসাইটি, বকশিগঞ্জ। আনিছা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুল ইসলাম, এসডিএফ আঞ্চলিক পরিচালক, ময়মনসিংহ অঞ্চল, বিশেষ অতিথি হিসাবে ছিলেন কৃষিবিদ কৃষ্ণ চন্দ্র ভৌমিক, এসডিএফ জেলা সমন্বয়ক, জামালপুর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জহুরা বেগম (সভাপতি, বাংলাদেশ যুব মহিলা লীগ বকশীগঞ্জ উপজেলা শাখা), সভাপতি,৪ নং ক্লাস্টার,এনজেসিসিএস, সারমারা, বকশীগঞ্জ, জামালপুর ও সাধারণ সম্পাদক, উপজেলা ব্যবস্থাপনা কমিটি, এনজিও পার্টনারশীপ সেন্টার (এনজেসিসিএস) দৈনিক সাহসী কন্ঠেকে জানান, ২০০৪ সাল থেকে এই এসডিএফ-এর সূচনা হয়। সূচনা কালীন সময় থেকে হত দরিদ্রদের মাঝে ৫ টাকা করে সঞ্চয় নিয়ে যৌথভাবে ব্যাংক হিসাব খোলা হয়। সদস্য ও সঞ্চয় বৃদ্ধির ফলে এসডিএফ-এর মাধ্যমে বিশ্ব ব্যাংক যাচাই-বাছাই করে ৪ নং ক্লাস্টারের আওতাধীনে ৪২ টি গ্রামে খানা হিসেবে ১৫ হাজার টাকা করে ফান্ড দেয়। সে টাকা থেকে স্বাবলম্বী ঋণ হিসেবে আদান-প্রদান করে থাকি। এখন আমার সেই ফান্ড থেকে ৫০-১০০০০০ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করে থাকি।

তিনি আরও জানান এখন এনজিও পার্টনারশীপ সেন্টার (এনজেসিসিএস) আমাদের ৩৬ লক্ষ টাকা দিয়ে ৪ ও ৫ নং ক্লাস্টারের যৌথ ভাবে অফিস ঘর নির্মাণ করে দিয়েছে। আজ আমরা সেই অফিস ঘরকে উদ্বোধন করতে পেরে গর্বিত এবং ময়মনসিংহ আঞ্চলিক স্যারদের ও জেলা সমন্বয়কারী স্যারদের কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা আমাদের এই সংগঠনকে দূর্বার গতিতে এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.