বকশিগঞ্জে নগদ টাকা ও প্রাচীন মুদ্রাসহ সিন্ধুক উদ্ধার

মেহেদী হাসান, জেলা প্রধান, জামালপুরঃ জামালপুর জেলার বকশীগঞ্জের চরকাউরিয়া দড়িপাড়ায় ৮ জন চোর আটকের পর নগদ ৫ লাখ ৭২ হাজার টাকাসহ প্রায় ১০ মন ওজনের একটি লোহার সিন্ধুক উদ্ধার করেছে পুলিশ।জানা যায় বুধবার ভোরে সুরুজ্জামান নামের এক জনের ঘর থেকে সিন্ধুকটি উদ্ধার করে।

গত ১৩ ডিসেম্বর ২শ বছরের প্রাচীন একটি লোহার সিন্ধুক চুরি হয় দড়িপাড়া গ্রামের জবেদ আলী নামের এক জনের ঘর থেকে । বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর এই ঘটনাকে কেন্দ্র করে দড়িপাড়া গ্রামের নুরুলের ছেলে লিটন, ফকিরের ছেলে সুজন, হেবুল মিয়ার ছেলে ফকির আলী, ধনু মিয়ার ছেলে সহি উদ্দিন, মমতাজের ছেলে রুবেল, আবুলের ছেলে রহমান, শুক্কুরের ছেলে বিল্লাল ও হাইবরের ছেলে রুবেল মিয়াকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন। আরও জানা যায়, আটক ব্যাক্তিদের স্বীকারোক্তিনুযায়ী বুধবার সকালে দড়িপাড়া গ্রামে অভিযান চালিয়ে সুরুজ্জামানের ঘর থেকে চোরাই সিন্ধুকটি উদ্ধার করেছে বকশিগঞ্জ থানা পুলিশ।

পরবর্তীতে বকশিগঞ্জ থানা চত্বরে ইউএনও মুনমুন জাহান লিজা, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর ও সাংবাদিকদের উপস্থিতিতে সিন্ধুকটি খুলে দেখা হয়, তাতে দেখা মিলে ৫ লাখ ৭২ হাজার টাকা, প্রাচীন কিছু ধাতব মুদ্রা ও জমির দলিলপত্র।

শফিকুল ইসলাম বকশীগঞ্জ থানার বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং জানান টাকা গুলো জব্দ করা হয়েছে। আর অন্যান্য যেসব মালামাল ছিলো সিন্ধুকের মালিককে ফেরত দেওয়া হয়েছে। তিনি আরও জানান টাকার বিষয়ে আদালতের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.