ফুলবাড়িয়া (গুলিস্তান) মার্কেটে উচ্ছেদ অভিযানে বাধা, ও সংঘর্ষ

১১

ডেস্ক রিপোর্ট :রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া মার্কেটের নকশা না মেনে বানানো ৯১১টি দোকান উচ্ছেদে বাধার মুখে পড়েছে দক্ষিণ সিটি করর্পোরেশনের (ডিএসসিসি)। উচ্ছেদ অভিযানের সময় ডিএসসিসির কর্মকর্তা-কর্মচারীদের ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে বুলডোজার দিয়ে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর অবৈধ স্থাপনা ভাঙা শুরু করলে বিক্ষোভ শুরু করেন ব্যবসায়ীরা। এসময় তারা ডিএসসিসির কর্মচারীদের লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অভিযানে থাকা পুলিশ সদস্যরা টিয়ার শেল ছুড়ে।

সিটি করর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন জানান, ওই মার্কেটে নকশার বাইরে গিয়ে লিফট, সিঁড়ি, টয়লেটের জায়গা দখল করে অবৈধভাবে দোকান তৈরি করা হয়েছে। মার্কেটের এ, বি ও সি ব্লকে (সিটি প্লাজা, নগর প্লাজা ও জাকের প্লাজা) এরকম ৯১১টি দোকান চিহ্নিত করার পর সেগুলো উচ্ছেদের সিদ্ধান্ত জানিয়ে তিন দিন আগে নোটিস দেয়া হয়। পাশাপাশি মাইকিংও করা হয়। সে অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উচ্ছেদ অভিযান চালাতে ওই মার্কেটে যায় সিটি করর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

কিন্তু ব্যবসায়ীরা মার্কেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করলে অভিযান শুরু করতে বিলম্ব হয়। দুই ঘণ্টা পর আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে সিটি করর্পোরেশনের কর্তৃপক্ষ। তখন ব্যবসায়ীরা সংঘর্ষে জড়ান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.