প্রফুল্ল বিদ্যাপীঠে শ্রদ্ধায় স্মরণ করলেন একুশের বীর শহীদদের।

 

বাকেরগঞ্জ প্রতিনিধি (বরিশাল)।বরিশাল বাকেরগঞ্জে ঐতিহ্যবাহী প্রফুল্ল বিদ্যাপীঠে যথাযোগ্য মর্যাদায় ও শ্রদ্ধায় স্মরণে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে প্রফুল্ল বিদ্যাপীঠ এর প্রধান শিক্ষিকা ইভা রানী দত্তের নেতৃত্বে বিদ্যালয় প্রাঙ্গনে অবস্থিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষক বৃন্দ এবং শিক্ষার্থীরা, সকাল সাতটায় প্রফুল্ল বিদ্যাপীঠ এর প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট সমাজ সেবক বাবু পঙ্কজ কুমার দাস ও প্রধান শিক্ষিকা ইভা রানী দত্তের নেতৃত্বে প্রভাত ফেরী করে শিক্ষার্থীরা, সকাল নয়টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়,
সকাল দশটায় বিদ্যালয়ের হলরুমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরতে ও ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । প্রফুল্ল বিদ্যাপীঠ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বিশিষ্ট সমাজ সেবক বাবু পঙ্কজ কুমার দাসের সভাপতিত্বে ও প্রধান শিক্ষিকা ইভা রানী দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ এবং শিক্ষার্থীদের অভিভাবক ও সহকারী শিক্ষক বৃন্দ।

সভাপতির বক্তব্যে বাবু পঙ্কজ কুমার দাস শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য ও ভাষা আন্দোলনের শহীদদের অবদানের কথা স্মরণ করিয়ে তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে আহ্বান জানান এবং মাতৃভাষা ও বাংলা ভাষার মর্যাদা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহ্বান জানান।

তিনি সকলকে নিজের মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল হতে ও তা রক্ষা করতে ভূমিকা রাখতে অনুরোধ জানান। আলোচনা সভা শেষে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়, দোয়া মোনাজাত শেষে রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দেশাত্মবোধক গান প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন বাবু পঙ্কজ কুমার দাস।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.