প্রচন্ড শীতে অসহায় মানুষের পাশে আরিফুর রহমান

২৯৩

মেহেদী হাসান, জেলা প্রধান, জামালপুরঃ আমাদের এলাকা মুক্তিযুদ্ধের ১১ নং সেক্টরের কেন্দ্র বিন্দু জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর। উত্তরে বাংলাদেশ সীমান্তে, দক্ষিণে ব্রহ্মপুত্র নদ, পশ্চিমে যমুনা নদী মাঝে বকশীগঞ্জ। এই এলাকায় পাহাড়ের পাদদেশে হওয়ায় শীতের আনাগোনা অনেকটাই বেশি। সকাল থেকে রাত অবধি কুয়াশার চাদরে মুরে থাকে জনপদ ও মানুষের জীবন-যাপন।

গত কিছুদিন থেকে প্রচন্ড কুয়াশা ও মৃদু শৈত্যপ্রবাহের কারণে জনজীবন যখন বিপর্যস্ত হয়ে পড়েছে তখন এই এলাকার শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন একজন মুক্তিযুদ্ধার সন্তান।

ধানুয়া কালামপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমানের ছেলে চতুর্থ ছেলে আরিফুর রহমান বাংলাদেশ পুলিশের একজন উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত রয়েছেন। প্রচন্ড শীতের প্রকোপে মানুষ যখন কাঁপছিলেন তখন নাড়া দেয় তার মন। ছুটে আসেন প্রিয় ধানুয়া গ্রামে। উদ্যোগ নেন একাই শীতার্তদের পাশে দাঁড়াবেন। এই লক্ষ্যে গত শনিবার আরিফ তার নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত কম্বল এলাকার ৫০০ জন গরিব-অসহায় মানুষের মাঝে বিতরণ করেন।

ধানুয়া সরকার বাড়ি, যদুর চর দাখিল মাদ্রাসা মাঠ, বাহাদুরাবাদ এলাকায় এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।
এলাকার সন্তান ও একজন পুলিশ কর্মকর্তার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় জনসাধারন।

মানুষ মানুষের জন্য এভাবেই পাশে থাকুক বাংলাদেশের প্রত্যকটি শহর-গ্রামের হৃদয়বান মানুষ গুলো। প্রচন্ড শীতের তান্ডবে আর যেন প্রান দিতে না হয় কোন বৃদ্ধা, কোন শিশু, কোন অসুস্থ মা। সমাজের বিত্তবানরা এগিয়ে আসুন, পাশে দাড়ান আপনার এলাকায়, আপনার শহরে, আপনার আশে-পাশে অসহায় মানুষের জন্য। বেঁচে থাকুক মানুষের মাঝে মানুষের মনুষ্যত্ব।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.