পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ |

২৫

 

ব্যুরো চীপ রাজশাহী
মোঃ সাইদুল ইসলাম হেলাল

নওগাঁ সদর পৌর এলাকায় গত কয়েকদিন ধরে শুরু হওয়া টানা বৃষ্টিতে বিভিন্ন এলাকার ড্রেনে ময়লা জমে আছে এতে কিছুটা পানি চলাচলের সমস্যার সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েছে পৌর শহরের বাসিন্দারা। তাদের অনেকের অভিযোগ,ময়লার ডাস্টবিন ব্যবহারে অনিহা পৌর কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এ জলাবদ্ধতার জন্য দায়ী।

আজ বেলা ২ টার দিকে নওগাঁ শহরের পাটালীর মোড় বউ বাজার, শাহী মসজিদ, বাটার মোড়, জনকল্যাণ,ব্রিজ মোড়,ডাব পট্টি, পুরাতন কাট হাটি,নবির ডাক্তারের মোড়,খাশ নওগাঁ,ঈদুর বটতলী,ঘুরে জানা যায়,এসব এলাকার বিভিন্ন ড্রেনে বৃষ্টির পানিতে ময়লা জমে থাকায় কয়েকদিন ভোগান্তিতে থাকতে হয়েছে শহর বাসির এর মধ্যে নওগাঁ শহরের ফিসারি গেইট সংলগ্ন শাহী মসজিদ এলাকায় ডাস্টবিনের সঠিক ব্যবহার না থাকায় নওগাঁ পৌর কর্তৃপক্ষকে দায়ী করে ময়লার ডাস্টবিন ড্রেনে উল্টে দিয়েছে স্থানীয়রা।

এর মধ্যে বড় দুর্ভোগের নওগাঁ ব্রিজ হয়ে কাপড় পট্টি ডাব পট্টি পুরাতন কাট হাটি এলাকার বিভিন্ন অলিগলির নর্দমায় বৃষ্টির পানি প্রবেশ করায় ময়লা উপচে উঠে আশপাশে ছড়িয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে পথচারীরা। রিকশাচালক ও যাত্রীরাও একই দুর্ভোগে পড়েছে।

শাহী মসজিদ এলাকার পুলিশ অফিসারের স্ত্রী রাজিয়া সুলতানার ভাষ্য, এখানে প্রায় আমরা পা‍ঁচ সত পরিবার বসবাস করি মাঝে মাঝে পৌরসভার লোক আসে এবং এই ময়লার ডাস্টবিনের পাশেই বিভিন্ন ধরনের ময়লা আবর্জনা ফেলা হয়ে থাকে এতে দুর্গন্ধ পরিবেশের মধ্যে স্বাস্থ্যঝুঁকি নিয়ে বসবাস করতে হচ্ছে আমাদের লোক দেখানো কয়েকটি ময়লা ফেলার ডাস্টবিন দিলেও তার অব্যবস্থাপনার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গত চার-পাঁচ বছরে এমন দেখেননি বলে তিনি দাবি করেন।

এখনকার জলাবদ্ধতা ও ডাস্টবিনের সঠিক সমস্যার সমাধান জানতে চাইলে পৌর প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, শুনেছি বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। বাটার মোড় থেকে চুড়িপট্টি গোস্ত হাটি মোড় সহ শহরের মুল মুল পয়েন্টে খুব শীঘ্রই আর সিসি রাস্তা ও ড্রেন নির্মান কাজ চালু হবে সামনে শারদীয় দুর্গাপূজা উৎসবের কারণে আপাতত কাজ বন্ধ আছে পুজা উৎসব শেষে ঠিকাদারকে সঠিকভাবে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে, ময়লা আবর্জনার ডাস্টবিন সঠিকভাবে ব্যবহারে ব্যবহার কার কেও এগিয়ে আসতে হবে খেয়াল রাখতে হবে ময়লার ডাস্টবিন থেকে যেন নিচে না ফেলা হয়। আশা করছি খুব তাড়াতাড়ি এসব জলাবদ্ধতা ও ময়লার ডাস্টবিনের ব্যবস্থাপনার সমস্যা দূর করা সম্ভব হবে।’

এ ব্যাপারে নওগাঁ পৌর মেয়র নাজমুল হক সনি বলেন,লাগাতার বৃষ্টি হওয়ায় কয়েকটি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছিল নওগাঁ শহরের চারটি রাস্তার মধ্যে আজ সকালে শহিদুলের মোড় থেকে নবির ডাক্তারের মোড়ের রাস্তার ঢালাই কাজ শুরু হয়েছে আগামী ২৫ অক্টোবর নওগাঁ ব্রিজ মোড় থেকে এ্যাসিলেন্ড অফিস,তুলাপট্টি,কাপড় পট্টি রাস্তার কাজ,চুড়িপট্টির মোড় থেকে কাপড় পট্টি রাস্তা এই কয়েকটি রাস্তার কাজ শুরু হবে,আর ময়লার ডাস্টবিনের বিষয় জানতে চাইলে তিনি বলেন,ফিসারি অফিসের সামনে ও উকিল পাড়াতে চিরস্থায়ীর জন্য একটি সেকেন্ডারি স্টেশন করে দিবো যেখানে ময়লা একত্রিত হবে এবং সেখান থেকে আমাদের লোক গাড়িতে করে নির্দিষ্ট জায়গায় নিয়ে গিয়ে ফেলবে এটা নিয়ে আগামী সাত দিনের মধ্যে আমরা কাজ শুরু করবো এটা বাস্তবায়ন করলে তখন মানুষের আর সমস্যা থাকবেনা এবং বর্তমান যে ময়লার ডাস্টবিন ড্রেনে পড়ে আছে সেটা সঠিক জায়গায় স্থাপন করা হবে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.