পার্বত্য শান্তি চুক্তি দিবস উপলক্ষে বাকেরগঞ্জে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়

নাজমুল হাসান নবীন,বাকেরগঞ্জঃ আজ ঐতিহাসিক ২রা ডিসেম্বর, পার্বত্য শান্তি চুক্তি দিবস উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলাায় এক দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পার্বত্য শান্তি চুক্তি বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের উপজাতি পাহাড়ীদের সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সম্পাদিত একটি চুক্তি।

পার্বত্য চট্টগ্রামের আদিবাসীদের প্রতিনিধি জনসংহতি সমিতির সঙ্গে বাংলাদেশ সরকার ১৯৯৭ সালের ২ ডিসেম্বর এই চুক্তি স্বাক্ষর করেছিল। এদিন মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা’র উপস্থিতিতে এতে স্বাক্ষর করেন বাংলাদেশ সরকারের পক্ষে দক্ষিণ বাংলার রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি এবং শান্তি বাহিনীর পক্ষে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)।

এরপর ধীরে ধীরে আদিবাসী-বাঙ্গালী সংঘর্ষ হ্রাস পায়। তাই এই দিন কে কেন্দ্র করে বাংলাদেশ আওয়মীলীগ বাকেরগঞ্জ উপজেলা নানা কর্মসূচি পালন করেন। বাকেরগন্জ আওয়ামীলীগ দোআ ও আলোচনা সভা অনুষ্ঠানে আবুল হাসানাত আব্দুলাহর শারিরিক সুস্থতার জন্য দোআ করা হয়। তাতে অংশ নেন বাকেরগন্জ উপজেলার সংগ্রামী সাধারন সম্পাদক সাবেক মেয়র জনাব লোকমান হোসেন ডাকুয়া , ভাইচ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মানিক হোসেন মোল্লা আরও ছিলেন পৌর আওয়মীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেত্রী বৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.