পশ্চিমা সংস্কৃতির অন্ধকারময় অধ্যায়

৪৭

রায়হান মাহমুদ রুমি,মুক্তাগাছা,ময়মনসিংহঃ পশ্চিমা সংস্কৃতি বিশেষ করে আমেরিকায় যারা মুসলিম দেশ গুলোতে নারীর অধিকার নিয়ে চিন্তিত! যারা আফগানিস্থান,ইরাক,সিরিয়া তথাকথিত শান্তি রক্ষায় নিয়োজিত তাদের ভিতরের অন্ধকারময় অংশের খবর কি কেউ জানে?

আমেরিকা যারা তথাকথিত নারী স্বাধীনতার পক্ষে কাজ করছে,পরিসংখ্যান বলছে এই দেশে নারী নিপীরণ,যৌন নির্যাতন এর হার অন্যান্য দেশ গুলোর চেয়ে বেশী।

কিছুদিন আগেই আমেরিকার টেক্সাসের সেনা ছাউনি ফোর্ট হুডে এক নারী সৈনিক নিখোজ হয়,পরবর্তীতে দুই মাস পর ভেনিসা গেলিন নামের এই নারীর বিকৃত মৃতদেহ আবিষ্কৃত হয়।তদন্তে বের হয়ে আসে তারই সহকর্মী তাকে ধর্ষণ করে হত্যা করে পরে নিজেও আত্মহত্যা করে।

এই ঘটনার সূত্র ধরে তদন্তে বের হয়ে আসে অস্বস্তিকর তথ্য।
দেখা যায় এই ফোর্টহুড সেনা ছাউনিতে ২০১৮ থেকে ২০ পর্যন্তই যৌন নিপীরণ এর কারণে নারী অপমৃত্যু ঘটেছে প্রতি বছর ২৫ থেকে ৩২ জন।

তাছাড়া উর্ধ্বত্ণ কর্তৃপক্ষের নিকট ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত যৌন নিপীরণ এর অভিযোগ দেয়া হয়েছে ৬ হাজার থেকে ৮ হাজারটির মত।

তদন্তে আরও বের হয়ে আসে বেশির ভাগ অভিযোগই চাকরী হারানোর ভয় এবং হুমকির কারণে দায়ের করা হয়নি।তাছাড়া অভিযোগ দায়ের করা হলেও উপরের লেভেলের অফিসার গণ এগুলো আমলে নেয় না।

আমেরিকান সংস্কৃতিতে এমন নারী নিপীরণ প্রায় সর্ব ক্ষেত্রেই।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.