পটুয়াখালীতে “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” উন্নত সেবা প্রদান শীর্ষক সভা

মোঃ রেশাদুল হক, পটুয়াখালী প্রতিনিধিঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, নিপীড়িত মানুষের মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশ কর্তৃক প্রত্যেক থানায় স্বতন্ত্র “নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক” সেবা প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

পটুয়াখালী জেলার নয়টি থানায় এ ডেস্কের কাঙ্খিত সেবা প্রদান ও সেবা প্রদানের অনুকূল পরিবেশ সৃষ্টির মহৎ প্রয়াসে নিবেদিতপ্রান নারী কর্মকর্তাগনদের পদায়ন করা হয়েছে। এ সকল কর্মকর্তাগন সংশ্লিষ্ট রেজিস্টারে সেবা প্রত্যাশী ব্যক্তির তথ্যাদি সহ মোবাইল নম্বর, সেবার ধরন, অভিযোগের সংক্ষিপ্ত বিবরন প্রভৃতি ধারাবাহিকভাবে লিপিবদ্ধ করে রাখেন যাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যেকোনো মুহূর্তে সেবা প্রত্যাশী ব্যক্তিগনদের সেল ফোনে যোগাযোগ করে কাঙ্খিত সেবার মান সম্পর্কে ধারনা নিতে পারেন। শুধু তাই নয় প্রত্যেক ডেস্কের ইনচার্জগনদের নির্দিষ্ট সেল নম্বর প্রদান করা হয়েছে যাতে অফিসার বদলি হলে ও এলাকার জনসাধারন কোন ধরনের বিভ্রান্তে পতিত না হন। ইতোমধ্যে পটুয়াখালী জেলায় এ ডেস্ক কর্তৃক উল্লেখযোগ্য সাফল্য ও অর্জিত হয়েছে।

সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখা সহ কাঙ্খিত ও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে ১১ঃ০০ ঘটিকায় পটুয়াখালী জেলার প্রত্যেক ডেস্ক ইনচার্জগনের সহিত এক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি ছিলেন জনাব মোহাম্মদ মইনুল হাসান পিপিএম, সভাপতিত্ব করেন জনাব মোঃ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ)। এছাড়া সেবা বিনিময়ের বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার সহিত MOU স্বাক্ষরকৃত প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে জনাব সাহিদা বেগম, উপপরিচালক/ভারপ্রাপ্ত, মহিলা বিষয়ক অধিদপ্তর, পটুয়াখালী, জনাব এস এম শাহজাদা, সহকারী পরিচালক, সমাজসেবা অধিদপ্তর, পটুয়াখালী, জনাব হাসিনা পারভীন, প্রকল্প সমন্বয়কারী,আস্থা প্রকল্প, সুশীলন, পটুয়াখালী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় পুলিশ সুপার জনাব মোহাম্মদ মইনুল হাসান পিপিএম সেবা সম্পর্কে বিভিন্ন ডেস্ক ইনচার্জগনদের মতামত, অর্জন ও পর্যবেক্ষন সমূহ নিরীক্ষণ করেন। বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিগন জেলা পুলিশ পটুয়াখালীর উল্লেখযোগ্য সাফল্যে সন্তোষ প্রকাশ করেন। অতঃপর পুলিশ সুপার মহোদয় তার বক্তব্যে প্রত্যেক ডেস্ক ইনচার্জগনকে Empathetic হয়ে সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালনসহ সেবার মান অধিকতর বিকশিত করার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য সহ করনীয়-বর্জনীয় সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.