পঞ্চগড় পর্যটন উন্নয়ন পরিষদের সংবাদ সম্মেলন

২০

আল আমিন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আর্থসামাজিক উন্নয়ন এবং পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে পঞ্চগড়ে হিমালয় ওয়াচ টাওয়ার নির্মানের প্রস্তাব তুলে ধরে সংবাদ সম্মেলন ডেকেছে পঞ্চগড় পর্যটন উন্নয়ন পরিষদ।

সংবাদ সম্মেলনে পঞ্চগড় জেলায় সুবিধাজনক স্হানে একটি মানসম্মত অট্টালিকা ও কমপ্লেক্সে নির্মাণের দাবিনামা তুলে ধরা হয়।পঞ্চগড় একটি সম্ভাবনাময় পর্যটন অঞ্চল। শরতে বসন্তে মেঘমুক্ত আকাশে এখান থেকে দেখা যায় হিমালয় দুহিতা খ্যাত কাঞ্চনজঙ্ঘার নৈসর্গিক দৃশ্য। এবারের শরতে হেমন্তে সারা দেশ থেকে হাজার হাজার মানুষ এ দৃশ্য দেখার জন্য দেশের নানা প্রান্ত থেকে ছুটে আসে পঞ্চগড়ের তেঁতুলিয়া।

এছাড়াও পঞ্চগড়ে রয়েছে সমতলে চাবাগান,কমলার বাগান, বাংলাবান্ধা স্থলবন্দর,বার আউলিয়ার মাজার, মির্জাপুর শাহী মসজিদ,গোলকধাম মন্দির,মহারাজার দিঘী,ঐতিহাসিক কাজলদিঘী, ভিতরগড়,মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল,রকস মিউজিয়াম সহ অনেক দর্শনীয় স্হান।রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা পেলে পঞ্চগড় হয়ে উঠতে পারে একটি আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে।তাই পঞ্চগড় পর্যটন উন্নয়ন পরিষদ দাবি তুলেছে এখানে একটি হিমালয় ওয়াচ টাওয়ার ও কমপ্লেক্সে নির্মানের যেখানে থাকবে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত একটি বহুতল ভবন,সংযুক্ত থাকবে শিক্ষা ও সংস্কৃতি গবেষণা কেন্দ্র, একটি পার্ক ও মোটেল এবং বিনোদন কেন্দ্র,একটি শপিংমল সহ আরো অনেককিছু। আর এ পুরো কমপ্লেক্স টি বিভিন্ন স্হাপনার নাম হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নামানুসারে।এখানে থাকবে বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণের বিখ্যাত তর্জনী উঁচু করা সেই প্রতিকৃতি,ফিদেল ক্যাস্ট্রোর সেই বিখ্যাত উক্তি ” আমি হিমালয় দেখিনি,শেখ মুজিবকে দেখেছি।”

স্হাপনাটি প্রতিষ্ঠিত হলে পঞ্চগড়ের আর্থসামাজিক উন্নয়ন সহ এতদঞ্চলের মানুষের জীবনমানের উন্নয়ন ঘটবে। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে পঞ্চগড়ে বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স স্হাপনের দাবিতে লিখিত বক্তব্য পেশ করেন পঞ্চগড় পর্যটন উন্নয়ন পরিষদের সভাপতি ও পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ দেলওয়ার হোসেন প্রধান ।

সাথে থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পঞ্চগড় পর্যটন উন্নয়ন পরিষদের উপদেষ্টা সভাপতি অধ্যাপক হাসনুর রশিদ বাবু এবং সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ শাহ আলম। এসময় উপস্থিত ছিলেন সাবেক জেলা শিক্ষা অফিসার ও বীর মুক্তিযোদ্ধা জনাব জীবধন বর্মন,সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জনাব এডবোকেট মোঃ আবু বক্কর ছিদ্দিক, সাব্দারুল ইসলাম মুক্তা প্রমূখ।

পঞ্চগড়ের পর্যটন বিকাশে দীর্ঘদিন কাজ করছে পঞ্চগড় টুরিস্ট ক্লাব।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.