পঞ্চগড়ে ১ম জাতীয় চা দিবস উৎযাপন

১৬৯

মোঃআরিফ হোসেন,পঞ্চগড় আটোয়ারী প্রতিনিধি: বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড় জেলা।এ জেলার বেশির ভাগ মানুষ বর্তমানে চায়ের উপর নির্ভরশীল, কেননা চা বর্তমানে পঞ্চগড়ের আয়ের একটি বড় উৎস হিসেবে কাজ করছে। আর এই চা শিল্পে আলোর মুখ দেখিয়েছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তিনি ১৯৫৭ সালের ৪রা জুন প্রথম বাঙ্গালী হিসেবে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হন। তাই এই দিনটি অতি আলোচিত বলে মনে কারা হয়।

তাই বাংলাদেশ সরকার ৪রা জুন ২০২১ থেকে এই দিনটি জাতীয় চা দিবস হিসাবে ঘোষণা করেন।তাই বিভিন্ন আয়োজনের মধ্যে ফিতা কেটে চা দিবস এর শুভ উদ্ভোধন করেন পঞ্চগড় জেলার জেলা প্রশাসক মহাদয়।উক্ত চা দিবস উপলক্ষে পঞ্চগড় জেলা প্রশংসক এর কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
ডা.সাবিনা ইয়াসমিন,জেলা প্রশাসক ও জেলা মেজিস্ট্রেট, পঞ্চগড়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ইউসুফ আলী,পুলিশ সুপার পঞ্চগড়। জনাব আলহাজ্ব মোঃআনোয়ার সাদাত সম্রাট,চেয়ারম্যান জেলা পরিষদ পঞ্চগড়।
জনাব মোঃমিজানুর রহমান,উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পঞ্চগড়। সভায় প্রবন্ধ উপস্থাপক হিসাবে উপস্থিত ছিলেন ডা.মোহাম্মদ শামীম আল মামুন,প্রকল্প পরিচারক বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড়।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স এসোসিয়েশন এর সদস্যবৃন্দ।আরো উপস্থিত ছিলেন বাগান মালিক এবং কারখান মালিকের বিভিন্ন ব্যক্তি বর্গ।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃআজাদ জাহান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)পঞ্চগড় সভায় বিভিন্ন জাতের চায়ের পরিচিতির জন্য বিভিন্ন প্রতিষ্ঠান থেকে স্টোল দেয়া হয়।এবং চা বোর্ডের পক্ষ থেকে বাগান মালিক এবং শ্রমিক বা তাদের পরিবারের সদস্যদের নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং কিভাবে পঞ্চগড় এর চা শিল্পকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এই নিয়ে অতিথি বৃন্দ তাদের মতামত উপস্থাপন করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.