নোয়াখালী বসুরহাট পৌরসভায় ভোটারদের স্বতঃস্পূর্ত উপস্থিতিতে চলছে ভোট গ্রহণ

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালীঃ পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এর দ্বিতীয় ধাপের পৌরসভা গুলোর মধ্যে সবচেয়ে আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভায় ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে এই ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমবারের মত এই পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে কেন্দ্রে ভোটারদের বিপুল উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সকাল ৮টার দিকে উদয়ন প্রি ক্যাডেট একাডেমীতে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল কাদের মির্জা, বসুরহাট এএইচসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী এবং বসুরহাট ইসলামীয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন নিজ নিজ ভোট প্রদান করেন।

সুষ্ঠুভাবে নির্বাচনের লক্ষে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান, রিটার্নিং অফিসার রবিউল আলম। প্রতি কেন্দ্রে ৪জন পুলিশ, ৯জন আনসার নিয়োজিত থাকবে। এছাড়াও বিজিবি ৪ প্লাটুন, র‍্যাবের ৩টি টিম, স্ট্রাইকিং ফোর্স ২টি, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১জন এবং পুলিশের ৯টি মোবাইল টিম নিয়োজিত রয়েছে বলে জানান তিনি।

এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জা মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে অন্য প্রার্থীরা হলেন, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে কামাল উদ্দিন চৌধুরী এবং মোবাইল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশারফ হোসেন। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইতিমধ্যে কাদের মির্জা নিজেই বিভিন্ন সভা সমাবেশে সুষ্ঠু নির্বাচনের জন্য জোর দাবী জানিয়ে সারাদেশে আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছে এ পৌরসভা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.