নোয়াখালীর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান প্রকৌশলী এস, এম হামিদুল হক

২৫৫

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালী প্রতিনিধিঃ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে নোয়াখালী জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) নির্বাচিত হয়েছেন চাটখিল টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী এস, এম হামিদুল হক। তিনি উক্ত প্রতিষ্ঠানে ২০২০ সালের ২৩ নভেম্বর থেকে কর্মরত আছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষার সম্প্রসারণের লক্ষে ১০০টি উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের অধীন স্থাপিত চাটখিল টেকনিক্যাল স্কুল ও কলেজের প্রথম ও প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ হিসাবে উক্ত প্রতিষ্ঠানের কার্যক্রম আরম্ভ করেন। তিনি ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার টেকনোলজী বিভাগে বিগত ২৮/০৩/২০০৭ খ্রিস্টাব্দ হতে দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে ইনস্ট্রাক্টর ও বিভাগীয় প্রধান হিসাবে কর্মরত ছিলেন। ২০০৩ সালে ইনস্ট্রাক্টর (টেক) কম্পিউটার টেকনোলজি, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে ১ম শ্রেণীর কর্মকর্তা হিসাবে সরকারি চাকুরিতে পদার্পণ করেন।

প্রকৌশলী এস, এম হামিদুল হক ১৯৭৬ সালের ১০ আগস্ট চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের সম্ভ্রান্ত এক শিক্ষিত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আলহাজ্ব মাস্টার মৌলভী মোহাম্মদ মফিজ উল্যাহও ছিলেন সন্দ্বীপের একজন সুপরিচিত প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক। মাতা আলহাজ্ব নুরজাহান বেগম এবং সাত ভাই – দুই বোনের মধ্যে উনি ৮ম। তিনি প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন উত্তর মগধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। এরপর সন্দ্বীপ পাবলিক উচ্চ বিদ্যালয়, সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ,চট্টগ্রাম, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ঢাকায় পড়াশুনা শেষ করেন। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় হতে ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এ এমএস সম্পন্ন করে প্রকৌশলী এস, এম হামিদুল হক
চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে পেশাগত জীবন শুরু করেন।

কারিগরি অঙ্গনে প্রকৌশলী এস, এম হামিদুল হক এক সুপরিচিত নাম। উনার কারিগরি জ্ঞানের আলোয় বিকশিত সহস্র ডিপ্লোমা প্রকৌশলী দেশে ও বিদেশে সুপ্রতিষ্ঠিত। শিক্ষা মন্ত্রণালয় ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধায়নে কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জনের জন্য বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি উনি নয়া দিল্লী, ভারত এবং সিঙ্গাপুরে কারিগরি শিক্ষার উপরে প্রশিক্ষণ গ্রহণ করেন। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসাবে নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়েও সফলতার স্বাক্ষর রাখতে সবার কাছে দোয়া প্রত্যাশী।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.