নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থী জয়ী

মোঃ নুর আলম সিদ্দিকী, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ১ লাখ ৫৮ হাজার ৬৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাহনাজ বেগম নাজু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ২৫৮ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী জোবায়ের হোসেন ৭৮৭ ও জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদ প্রার্থী মফিজুর রহমান পেয়েছেন ৭০৯ ভোট। এর আগে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে উপজেলার ১৪৬টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম। তিনি বলেন, সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একযোগে বিকাল ৫টা পর্যন্ত চলে। ১৪৬টি কেন্দ্রের ফলাফল গণনা শেষে নৌকা প্রতীকের প্রার্থী ১ লাখ ৫৮ হাজার ও ধানের শীষ প্রতীকের প্রার্থী ২৩ হাজার ভোট পেয়েছেন।

জানা গেছে, চলতি বছরের ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বাদশা মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়। বর্তমানে উপজেলাটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ১৪৬টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। কয়েকটি কেন্দ্রে ধাক্কা-ধাক্কি, ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটে। দুপুরে জমিদারহাট বিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও সেতুভাঙা এলাকার একটি কেন্দ্রের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটে। এ ছাড়া নরোত্তমপুর ও আলীপুরের কয়েকটি কেন্দ্রে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে। বেশির ভাগ কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী মঞ্জুরুল আজিম সুমন। তবে তার এসব অভিযোগ অস্বীকার করেছেন আ’লীগ প্রার্থী শাহনাজ বেগম। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেও দাবি করেন তিনি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ৪ লাখ ১৬ হাজার ২৩৪ জন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.