নোয়াখালীতে দুই পৌরসভায় নৌকার প্রার্থী জয়ী

২৭

নোয়াখালীতে দুই পৌরসভায় নৌকার প্রার্থী জয়ী

মোঃ নুর আলম, নোয়াখালী প্রতিনিধিঃনোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। চাটখিল ও সোনাইমুড়ি পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম এ তথ্য জানান।

চাটখিল পৌরসভার ১০টি কেন্দ্রে ইভিএম ও সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সোনাইমুড়ী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাঁঠালিয়া মোহাম্মদিয়া হফেজিয়া নূরানি মাদ্রাসা কেন্দ্রে জাল ভোট দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করেন রির্টানিং অফিসার মোহাম্মদ রবিউল আলম। উক্ত কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৬৩।

চাটখিল পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নিজাম উদ্দিন (ভিপি নিজাম) নৌকা প্রতীক নিয়ে ১১ হাজার ৮২৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. মোস্তফা কামাল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯৬১ ভোট।

চাটখিল পৌরসভায় মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার ২৪ হাজার ৯৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৪৮৫ এবং মহিলা ভোটার ১২ হাজার ৪৫১ জন।

সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. নুরুল হক চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ৯ হাজার ৬০৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. মোতাহের হোসেন মানিক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার এক ভোট। স্থগিত কেন্দ্রে ৩ হাজার ৬৩ ভোট। এই ভোট বাদ দিলেও নৌকা প্রতীকের প্রার্থী এগিয়ে থাকেন বলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। পরে এ কেন্দ্রে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে ৪ জন, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৩২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৮৩৬ ও মহিলা ভোটার ১২ হাজার ৩৯৬ জন।

মোঃ নুর আলম,নোয়াখালী প্রতিনিধি
মোবাঃ০১৮৪০০৫২৪৬৪

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.