নোয়াখালীতে কৃষির আধুনিকায়নের লক্ষ্যে কৃষিযন্ত্র বিতরণ

১৩

মোঃ নুর আলম, নোয়াখালী প্রতিনিধিঃ মুজিব বর্ষের অঙ্গিকার কৃষি হবে দূর্বার ” এই শ্লোগানকে ধারণ করে নোয়াখালীর সেনবাগের কৃষির আধুনিকায়নের লক্ষ্যে ৫জন কৃষকের মাঝে ২টি (ধান কাটা ও মাড়াই যন্ত্র)কাম্বাইন হার্বেষ্টার ও ধান কাটার তিনটি রিপার মেশিন বিতরণ করা হয়েছে।

রোববার (১১এপ্রিল) দুপুরে সেনবাগ উপজলার নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম মজুমদার প্রধান অতিথি হিসাবে ৫জন কৃষকের হাতে আনুষ্ঠানিক ভাবে কৃষিযন্ত্রের চাবি ও কাগজপত্র তুলে দেন।

জানাগেছে , প্রতিটি কাম্বাইন হার্বেষ্টার মেশিনের বর্তমান বাজার মূল্য ২৯-থেকে ৩১ লক্ষ্য টাকা এবং প্রতিটি রিপার মেশিন বর্তমান মূল্য ১লাখ ৮০ হাজার টাকা। সরকার কৃষির আধুনিকায়নের লক্ষ্যে ৫০% ভূর্তকি দিয়ে প্রতিটি কাম্বাইন হার্বেষ্টার ১৪ লক্ষ ও প্রতিটি রিপার মেশিন মাত্র ৯০ হাজার টাকায় কৃষকদের দিচ্ছেন।

সেনবাগ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আগেও সরকারি সহায়তায় একটি কম্বাইন হার্বেস্টোর, একটি মিনি কম্বাইন হাবেস্টার ও দুইটি রিপান মেশিন কৃষকদের মাঝে বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন ,সেনবাগ উপজলার নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম মজুমদার,সেনবাগ উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির,আওয়ামীলীগ নেতা আলী আক্কাস রতন, উপজেলা কৃষি অফিসার জুনাইদ আলম, এসএপিপিও গোলাম আজম মোঃ ইয়াহিয়া সুমন, কামাল হোসেন, মিজানুর রহমান, কামরুজ্জামান, আবদুল মাজেদ উাপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মুন্সি মুহিদুজ্জামান প্রমুখ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.