নেত্রকোণায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মো:মনোয়ার হোসাইন,পূর্বধলা,নেত্রকোনাঃ‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচীর মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী।

নেত্রকোনা জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে শনিবার সকাল ১০টায় কালেক্টরেট প্রাঙ্গনে প্রজন্ম শপথ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচী শুরু হয়। পরে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় শান্তির প্রতিক পায়রা উড়িয়ে কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আলী হায়দার রাসেল।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) জিয়া আহমেদ সুমন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল গফুর, প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা সরকারী কলেঝের বাংলা বিভাগের প্রভাষক সুলতান মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোজাম্মেল হোসেন ও তরী মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের নির্বাহী পরিচালক কামাল হোসেন খান।

শেষে সর্ব সাধারণের মাঝে মাদকের কুফল সম্পর্কে বিভিন্ন তথ্যচিত্র প্রর্দশন ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিজিটাল ডিসপ্লে মনিটর চালু করা হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান বলেন, মাদক দেশের ভবিষ্যৎ যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। তিনি মাদকের ভয়াবহতা ও কুফল সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে বর্তমান সরকারের জিরো ট্রলারেন্স নীতি প্রসংস্যা করেন। তিনি হুসিয়ারী উচ্চারণ করে বলেন, মাদকের সাথে প্রশাসন, আইন শৃংখলা রক্ষা বাহিনী, রাজনৈতিক দলের গড ফাদারসহ যারাই জড়িত থাকবে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি মাদক নির্মূলে অভিভাবকসহ সমাজের সর্বস্তরের লোকজনকে সামাজিক প্রতিরোধ গড়ে তুলার উদাত্ত আহবান জানান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.