নীলফামারী জেলায় কমেছে করোনা সংক্রমণের হার

২০

রুবি আক্তার,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী জেলায় কমেছে করোনা সংক্রমণের হার। গত ১১ দিনে ১৬০ জনের পরীক্ষায় নয় জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে ২৬ জনের মৃত্যু হলেও নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কেউ মারা যায়নি।নতুন কোন করোনা রোগী ভর্তি নেই,তারা নিজ বাড়িতে চিকিৎসা নিয়ে সম্পুর্ন সুস্থ আছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় “মুজিব বর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ” এই প্রতিপাদ্যে নীলফামারী জেনারেল হাসাপাতালে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব তথ্য জানান সিভিল সার্জন মো. জাহাঙ্গীর কবির। তিনি জানান, গত ১ জানুয়ারী থেকে ১১ জানুয়ারী পর্যন্ত ১৬০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষায় এসব নমুনার মধ্যে নয় জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন মো. জাহাঙ্গীর কবির বলেন, এরকম একটি সুখবর রয়েছে, সেটি হলো এ মাসের শেষ সপ্তাহে আমাদের জেলায় ভ্যাকসিন আসছে। ২ থেকে ৮ ডিগ্রি তাপমাত্রায় এই ভ্যাকসিন পরিবহন করা হবে। এটি সংরক্ষণের মতো সক্ষমতা আমাদের রয়েছে। ভ্যাকসিন সুষ্ঠুভাবে বন্টনের জন্য জেলা ও উপজেলা কমিটি গঠন করা হয়েছে। প্রথম পর্যায়ের ওই ভ্যাকসিন জেলার স্বাস্থ্যকর্মীসহ সম্মুখ সারির যোদ্ধাদের দেয়া হবে। পর্যায়ক্রমে সকলে এই ভ্যাকসিনের আওতায় আসবেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.