নির্মল বাংলাদেশ কতৃক “তৃষ্ণাতুর” এর ২য় সংখ্যা প্র‍কাশ

৮৬

মোঃমোস্তাকুর রহমান,বিশেষ প্রতিনিধিঃবাংলা একাডেমি কর্তৃক আয়োজিত জাতীয় গ্রন্থ মেলা-২০২১ এ রোজ শুক্রবার মোড়ক উন্মোচিত হয়ে গেল নির্মল বাংলাদেশ কর্তৃক প্রকাশিত বার্ষিক সাহিত্য সংকলন “তৃষ্ণাতুর” এর ২য় সংখ্যা।

তৃষ্ণাতুর সাহিত্য সংকলনটিতে লেখা প্রকাশ করতে পেরে তরুনরা অত্যন্ত আনন্দ অনুভব করছে। যেখানে প্রতি বছর বিনামূল্যে প্রকাশিত হয়ে থাকে অর্ধশতাধিক তরুণ লেখকদের সৃজনশীল লেখা সমূহ।
উক্ত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি কবি হোসাইন আলমগীর। আরো উপস্থিত ছিলেন নির্মল বাংলাদেশের সভাপতি মোঃ আলমগীর হোসেন, উপদেষ্টা কাজী সেলিম, মোঃ মোস্তাকুর রহমানসহ নির্মল বাংলাদেশের একাধিক স্বেচ্ছাসেবী।

কবি হোসাইন আলমগীর তার সূচনা বক্ত্যবে নির্মল বাংলাদেশের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানান এবং এবারের বইয়ে স্থান পাওয়া তরুণ লেখকদেরকে অভিনন্দন জানান। প্রতিষ্ঠানটির সভাপতি মোঃ আলমগীর হোসেন জানান, “নির্মল বাংলাদেশ তরুণদের জন্য এই ধরনের সুযোগ করে দিতে পারায় আমরা গর্বিত”। এছাড়াও মেরিন ইঞ্জিনিয়ার, উপদেষ্টা মোঃ মোস্তাকুর রহমান তৃষ্ণাতুরের সাথে সংশ্লিষ্ট সকলকে তাদের সার্বিক সহযোগিতা ও পাশে থাকার জন্য ধন্যবাদ জানান।
“তৃষ্ণাতুর”-এর মতো বৃহৎ একটি বাৎষরিক সাহিত্য সংকলনে তাদের লেখা প্রকাশ করতে পারায় লেখকরা উচ্ছ্বাস প্রকাশ করেছে। তাদের মধ্যে সাইফ খান সানি নির্মল বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশে এই ধরনে সুযোগ চলমান থাকলে ভবিষ্যতে দেশের সাহিত্য অংঙ্গনে নতুন মুখ পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন।
সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত লেখক, ক্যাম্পাস এ্যাম্বাসেডর, জার্নালিস্টদের মধ্যে সনদ প্রদান করার মধ্য দিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠান সমাপ্ত হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.