নিউ লাইফের সফলতায় মাদক ছেড়ে আলোর পথে ৭০ যুবক

২৯

ফাইজুল ইসলাম,বরিশাল সদরঃ মাদকাসক্তি চিকিৎসায় সফলতা অর্জন করেছে বরিশালের দি নিউ লাইফ নামের একটি প্রতিষ্ঠান । বরিশাল নগরীর সিএনবি পুল এলাকায় অবস্থিত অত্যাধুনিক এ চিকিৎসা কেন্দ্র থেকে গত নয় মাসে মাদকাসক্তি ছেড়ে সুস্থ জীবনে ফিরে গেছে ৭০ জন ব্যক্তি। বর্তমানে কেন্দ্রটিতে এখনো যে ২৩ জন ব্যক্তি চিকিৎসাধীন রয়েছে তারাও একরকম যাবার পথে আছে।

আজ শনিবার (৫ ডিসেম্বর) ১১ টায় দি নিউ লাইফ কেন্দ্রের হলরুমে মাদকাসক্তি প্রতিরোধে চিকিৎসার ভূমিকা ও গণমাধ্যমের করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় এ সকল তথ্য জানান কেন্দ্র কর্তৃপক্ষ।

অতিথিরা তাদের বক্তৃতায় বলেন, মাদকাসক্তি নির্মূলে নিউ লাইফ প্রতিষ্ঠানটি একটি যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করেছে। এ প্রতিষ্ঠানটির যেকোনো ভালো কাজে আমরা সহযোগিতা করব।সমাজের বিভিন্ন সামাজিক অপরাধ কমিয়ে আনতে মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসার বিকল্প নেই বলে তারা উল্লেখ করেন । এজন্য আসক্ত ব্যক্তিদের অভিভাবক, স্বজন এবং সমাজের সচেতন ব্যক্তিদের, আসক্ত ব্যক্তিদেরকে চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার আহব্বান জানান তারা।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর আঞ্চলিক কার্যালয়ের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু। বিশেষ অতিথি ছিলেন বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি কাজি আল মামুন, দৈনিক পরিবর্তন ও কীর্তনখোলা পত্রিকার প্রকাশক কাজী মিরাজ মাহমুদ, উদীচীর বরিশাল জেলা কমিটির সভাপতি ও ভোরের আলো পত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরন, বরিশাল ইলেকট্রনিক মিডিয়া এসোসিয়েশনের সভাপতি ফেরদৌস সোহাগ, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি হুমাউন কবির,নিউজ টুয়েন্টিফোর টিভি ও বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রাহাত খান, সিনিয়র সাংবাদিক গোপাল সরকার ।নিউ লাইফের আবাসিক চিকিৎসক ডাঃ মাসুদ রেজা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.