“নারী ও শিশু নির্যাতন প্রতিরােধে সামাজিক আন্দোলনের গুরুত্ব ও বিদ্যমান আইনের প্রয়ােগ” শীর্ষক সেমিনার

২১

মোঃ রেশাদুল হক,পটুয়াখালী প্রতিনিধিঃ সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তােলার লক্ষ্যে আজ প্রতীকী র‌্যালি পরবর্তী জেলা শিল্পকলা একাডেমিতে “নারী ও শিশু নির্যাতন প্রতিরােধে সামাজিক আন্দোলনের গুরুত্ব ও বিদ্যমান আইনের প্রয়ােগ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার জনাব ড. অমিতাভ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মােহাম্মদ মইনুল হাসান পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী; বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব মােঃ খলিলুর রহমান মােহন, চেয়ারম্যান, জেলা পরিষদ, পটুয়াখালী; বীর মুক্তিযোদ্ধা জনাব ভিপি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা; জনাব মহিউদ্দিন আহম্মেদ, মেয়র, পটুয়াখালী পৌরসভা; জনাব অ্যাডভােকেট মােঃ গােলাম সরােয়ার, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পটুয়াখালী সদর; জনাব ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন, পটুয়াখালী সহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, সেচ্ছাসেবকবৃন্দ, যুব সংগঠনের প্রতিনিধি, ইমামগণের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. তারেক মাহমুদ আবীর, সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, সমাজবিজ্ঞান, বরিশাল বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক, পটুয়াখালী।

সেমিনারে বক্তাগণ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার নারী ও শিশু বান্ধব সরকার উল্লেখ করে বক্তাগণ বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার বিভিন্ন আইন, বিধি ও বিধিমালা প্রণয়ন করেছে।

সেমিনারে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আইনের প্রয়োগের সাথে সাথে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়। একই সাথে পরিবার থেকে সন্তানদের মাঝে নৈতিক মূল্যবোধ শিক্ষা প্রদানের অনুরোধ করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.