নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নোয়াখালীতে গণসমাবেশ

১১

মোঃ নুর আলম সিদ্দিকী,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী জেলায় সাম্প্রতিক সময়ে নারীর প্রতি যৌন সহিংসতা ও ধর্ষণের ঘটনায় এক প্রতিবাদী গণসমাবেশ করা হয়েছে। ৫ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ খোরশেদ আলম খান।

‘নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে জেগে ওঠো বাংলাদেশ’ স্লোগানে একলাশপুরে সংঘটিত ঘৃণ্য যৌন নিপীড়ন ও ধষর্ণের ঘটনাকে কেন্দ্র করে জেলার সক্রিয় নারী অধিকার কর্মী ও নাগরিক সংগঠন সমূহের যৌথ উদ্যোগে এ গণসমাবেশ শুরু হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার জনাব আলমগীর হোসেন। এছাড়া অন্যদের মাঝে বক্তব্য দেন, সম্মেলনের যুগ্ম আহবায়ক মানবাধিকার কর্মী আবদুল আউয়াল, মোল্লা হাবিবুর রাসুল মামুন ও লায়লা পারভীন প্রমুখ।

গণ-সমাবেশে জেলার ও ঢাকা থেকে আগত সংগ্রামী নারী নেতৃবৃন্দ, জেলায় জেন্ডার ভিত্তিক সহিংসতার ক্রমাগত বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেন এবং ক্রমবর্ধমান নারী নির্যাতন, ধর্ষণ ও সহিংসতার বিরুদ্ধে সংঘবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

দিনব্যাপী সমাবেশে উদীচী শিল্পীগোষ্ঠী নারী জাগরণী সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া নারীর খালি হাতে আত্মরক্ষায় কারাতে প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, নারী অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের নানান অভিজ্ঞতা বিনিময় হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.