নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে দিনব্যাপী দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষন কর্মসূচি

২৩

ফাইজুল ইসলাম,বরিশাল সদর প্রতিনিধিঃ বরিশাল জেলার বেসরকারী উন্নয়ন সংগঠন ”আভাস” কতৃক বাস্তবায়িত ইউএসএআইডি ও ইউকেএইড অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের কারিগরি সহযোগীতায় ”নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক সংগঠনসমূহকে উদ্বুদ্ধকরণ” প্রকল্পের আওতায় গঠিত বরিশাল সিটি কর্পোরেশন প্লাটফর্ম সদস্যদের আজ শনিবার সকাল ১০টায় দিনব্যাপী দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষন আভাস প্রশিক্ষন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষনে সভাপতিত্ব করেন প্লাটফর্মের আহ্বায়ক ও নারী নেত্রী প্রফেসর শাহ-সাজেদা। প্রশিক্ষনটি পরিচালনা করেন এস.এম সিরাজুল ইসলাম। প্রশিক্ষনে প্লাটফর্মের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশিক্ষনে আরো উপস্থিত ছিলেন আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, মনিটরিং কোঅর্ডিনেটর ও আভাসের মনিটরিং অফিসার মো: আলী আহসান, প্রজেক্ট অফিসার নাসরিন খানম, পুরোহিত শ্রী সঞ্জীব সিংহ বর্মন, সাংবাদিক ও সচেতন নাগরিক বৃন্দ।

দক্ষতাবৃদ্ধি প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে ছিলেন এস.এম সিরাজুল ইসলাম। প্রশিক্ষনের মূল উদ্দেশ্য ছিল প্লাটফর্ম সদস্যবৃন্দ তাদের এলাকাতে কিভাবে কাজ করবে, কোন কোন বিষয়ের উপর কাজ করবে তার একটি সুস্পষ্ট ধারনা নিবেন এবং আইনগুলো সম্পর্কে জনগনের মাঝে সচেতনতা তৈরী করতে পারবেন।

প্রশিক্ষনে তারা বিভিন্ন গ্যাঁপ খুঁজে বের করে আগামীতে কিভাবে কোথায় কাজ করতে হবে সেগুলো দলীয় কাজের মাধ্যমে বের করেন। প্রশিক্ষনে অংশগ্রহনকারী সকল সদস্যগন নারী ও শিশু নির্যাতন আইন-২০০০, বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এবং এডভোকেসি ও নেটওয়াকিং সম্পর্কে ধারনা লাভ করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.