নারীত্ব

২৯

মোঃ রাকিবুল হাসান,ডেস্ক রিপোর্টঃ পৃথিবীর প্রাকৃতিক নিয়মে মানব জাতিকে সৃষ্টি নগ্ন হতে মেয়েদের পিরিয়ড প্রবাহমান। এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ। এই সময়টি নিয়ে অপ-সংস্কৃতির অপব্যাখ্যার অভাব নেই।সময়ের ধারাবাহিকতায় আজ আমাদের দেশের মেয়েরা অনেক সচেতন। স্বাস্থ্য ঝুঁকির ওপর গুরুত্ব দিয়ে,সুস্থ থাকার জন্য এই সময় স্যানেটারি ন্যাপকিন ব্যবহারের গুরুত্ব অপরিসীম।পিরিয়ডের সময় আমাদের দেশের মেয়েরা কি এই বিষয়ে কতটা গুরুত্ব দেয় তা ভাবার বিষয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক গারমেন্টস শ্রমিক এর সাথে কথা বললে জানান,ভাই আমরা গরিব মানুষ প্রতি ঘন্টায় প্রডাকশনের হিসাবে রোজগার।এই স্যানেটারি ন্যাপকিনের মূল্য একটু বেশি। তাই প্রতি মাসে কিনা হয় না কাপর ব্যাবহার করি মাঝে মাজে।

নাম প্রকাশের অনিচ্ছুক আরেক মেয়ে জানায়,গ্রামের প্রত্যেক দোকানে এটা পাওয়া যায় না।এর জন্য আমাদের ফার্মেসিতে যেতে হয়। যেহেতু ফার্মেসি সাধারণ বাজারে হয় মেয়ে মানুষ যেতে পারি না।বাবা কে বলতে লজ্জা হয়, আর দাম ও বেশি একটু।

নাগেশ্বরী মহিলা কলেজ এর অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আশা মনি আক্তার বলেন, পিরিয়ডের সময় আমাদের গ্রামের মেয়েরা একটু বেশি অসচেতন। এই সময় প্রত্যেক মেয়ে স্যানেটারি ন্যাপকিন ব্যাবহার করে না। এই বিষয়ের মূল কারন সহজলভ্য তা ও এর মূল্য। এই বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের আকর্ষণ করছি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.