নারায়ণগন্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন চমক ছাড়াই শেষ হলো

হাই-বাদল জুটিই পুনরায় নির্বাচিত

২৯

রাসেল আদিত্য,নারায়ণগন্জ :

শেষ পর্যন্ত নারায়ণগঞ্জের ঐতিহাসিক দুই মেরু ভিত্তিক আওয়ামী রাজনীতিতে নতুন করে বিভাজন সৃষ্টির সুযোগ না দিয়ে সরল পথে হাঁটবার কৌশলই অবলম্বন করলো কেন্দ্র।বহুল আলোচিত ও আকাঙ্খিত জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পুরনো নেতৃত্বকে
নতুন করে বহাল রাখার ঘোষণার মাধ্যমে সমাপ্ত হলো বহু জল্পনা-কল্পনার।আজ ২৩শে অক্টোবর রবিবার জেলার ষষ্ঠ কাউন্সিলের মধ্য দিয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই ও বর্তমান সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোহাম্মদ শহিদ বাদল।আজ বিকেলে আগামী তিন বছরের জন্য তাঁদের নাম ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সূদীর্ঘ ২৫ বছর পর আজ অনুষ্ঠিত হওয়া নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের এ সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন ধরেই জেলা জুড়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজমান ছিলো।যাঁর চুড়ান্ত প্রকাশ দেখা গেলো আজ ইসদাইরস্থ ওসমানী স্টেডিয়ামে।রীতিমতো জনসমুদ্রের সৃষ্টি হয় সম্মেলনস্থল।
সম্মেলন উপলক্ষ্যে আওয়ামী লীগের নির্বাচনীয় প্রতীক নৌকার আদলে বানানো হয়েছিল বিশাল সূদৃশ্য মঞ্চ।যে
মঞ্চের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছিলো পাশাপাশি সাংসদ একেএম শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভীর বসবার বিরল দৃশ্য।
সম্মেলনকে ঘিরে দুপুর থেকে জেলা আওয়ামীলীগের সকল উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বাহারি রঙের টি-শার্ট পরিধান করে, ব্যানার ফেস্টুনে সুসজ্জিত হয়ে,উৎসবের আমেজে ঢোল বাজনা বাজিয়ে মিছিল ও শ্লোগানে মুখর হয়ে সম্মেলনস্থল ইসদাইর পৌর ওসমানী স্টেডিয়ামে জড়ো হতে থাকেন।একসময়
জনতার ভীড় স্টেডিয়াম ছাড়িয়ে বাইরের সড়কগুলোতে
ছড়িয়ে পড়ে।
বেলা আড়াইটার দিকে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডা. মো. আব্দুর রাজ্জাক এমপি।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোহাম্মদ শহিদ বাদলের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এড. কামরুল ইসলাম এমপি,আইন বিষয়ক সম্পাদক এড. কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস এমপি,মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যকরি সদস্য এড. রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, সাহাব উদ্দীন ফরাজী, নারায়ণগঞ্জ-১ আসনের এমপি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ- ৪ আসনের এমপি একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী ও নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু সহ জেলার শীর্ষ নেতৃবৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.