নওগাঁয় পরিবার পরিকল্পা সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত।

৩২

ব্যুরোপ্রধান রাজশাহী ।”নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

১৪ নভেম্বর ২০২৩ সকাল ১০টায় সহকারী পরিচালক (সিসি) ডাঃ কামরুল আহসান এর সভাপতিত্বে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা পরিবার পরিকল্পনার বিভাগের উপপরিচালক মো: আনোয়ারুল আজিম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুর রহমান প্রামাণিক, ডাঃ সালমা আক্তার (এমও-ক্লিনিক) মা ও শিশু কল্যাণ কেন্দ্র সদর, নওগাঁ উপজেলা পর্যায়ের সকল পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) প্রমুখ ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ডাঃ সালমা আক্তার (এমও-ক্লিনিক) মা ও শিশু কল্যাণ কেন্দ্র সদর নওগাঁ

প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথি মো: আনোয়ারুল আজিম বলেন, সকল কর্মকর্তাগণ “নিরাপদ মাতৃত্ব, পরিকল্পিত পরিবার স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” বাস্তবায়নে সকল কর্মীর কার্যকর সংশ্লিষ্টতা ও অংশগ্রহন নিশ্চিত করে আগামী ২৫-৩০ নভেম্বর ২০২৩ পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলাকালীন প্রতিদিন জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনা অস্থায়ী, দীর্ঘ মেয়াদী ও স্থায়ী পদ্ধতির বিশেষ ক্যাম্পের আয়োজন এবং অন্যান্য স্বাস্থ্য সেবা প্রদান করবেন। প্রাতিষ্ঠানিক ডেলিভারি, প্রসবকালীন ও প্রসব পরবর্তী সেবার উপর গুরুত্ব দেওয়ার পরামর্শ সহ সেবা প্রদানের ক্ষেত্রে গুণগত মান নিশ্চিত করে উপযুক্ত কাউন্সিলিং করার পরামর্শও দেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.