ধোবাউড়ায় আর এম ও ছাড়াই চলছে স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম

৩৫

কামরুল হাসান,ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আর এম ও না থাকায় কাজ কর্ম ব্যাহত হচ্ছে। দীর্ঘদিন যাবৎ আবাসিক মেডিকেল কর্মকর্তা (আর এম ও) ছাড়াই চলছে ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সেও কার্যক্রম। এতে হাসপাতালের চিকিৎসা সেবা সহ প্রশাসনিক কাজ কর্মে গতি নেই বললেও চলে।

আর এম ও এর দায়িত্ব হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত পরিস্কার-পরিচন্ন রাখার ব্যবস্থা করা চিকিৎসকদের দায়িত্ব বন্টন ও তদারকি ভর্তি থাকা রোগীদের খাবারের মান যাচাই করা সহ প্রশাসনিক কাজকর্ম যাবতীয় কাজ করে থাকে আর এমও। একারনে বিধি মোতাবেক আরএমও কে ২৪ ঘন্টা হাসপাতালে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হয়। ৫০ শয্যার হাসপাতালে দায়িত্ব বন্টনে নেই কোন দায়িত্ব প্রাপ্ত নির্ভর যোগ্য ডাক্তার নিজেদের খেয়াল খুশিমত চলছে দায়িত্ব পালন। হাসপাতালে আসা না আসা নির্ভর করছে নিজের উপর। হাসপাতালে চিকিৎসা নিতে আসা একাধিক ব্যক্তি জানিয়েছেন হাসপাতালে ডাঃ রনি ছাড়া আর কেউই নিয়মিত থাকেনা।

টিকেট করেও ডাঃ পাওয়া যায়না। অফিস সহায়ক বিরেন্দ্র চন্দ্র সেন জানান, কোন রুমে ডাক্তার থাকে আমাদের জানা থাকেনা টিকেটে রুম লিখে দিলে না পেয়ে রোগীরা আমাদের প্রতি চড়াও হয়। এজন্য আমাদের অনেক সমস্যা পোহাতে হচ্ছে। আর এম ও না থাকায় অতিরিক্ত দায়িত্ব পালন করছে মেডিকেল অফিসার ডাঃ রায়হান (রনি)। তিনি জানান, আমাকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। সমস্যা থাকলে কর্তৃপকে জানালে ভাল হবে। এ ব্যাপারে প প কর্মকর্তা শাহীন আলম এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, কতদিন যাবৎ আর এমও নেই আমার জানা নেই তবে ডাক্তাররা হাসপাতালে অনিয়মিত বিষয়টি আমি দেখব। এমত অবস্থায় উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.