দৌলতখানে জব্দ সামুদ্রিক মাছ নিলামে বিক্রি

ভোলা জেলা প্রতিনিধি:

মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণের লক্ষে অভিযান অব্যাহত রেখেছে দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাচনাইন।

শুক্রবার (১ আগষ্ট) সকাল ৯টায় উপজেলার বাংলাবাজার থেকে চট্রগ্রামগামী বাসে পরিত্যাক্ত অবস্থায় মৎস অফিস ও বাংলাবাজার পুলিশ ফাঁড়ির যৌথ সহযোগিতায় অভিযান চালিয়ে ৫মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়। তবে কাউকে আটক করা যায় নি। পরে মৎস্য অবতরণ কেন্দ্রে নিলামে ৪৫ হাজার ৪০০ টাকায় বিক্রি করা হয়। তবে ভ্যাটসহ ৫০হাজার ১৬৭ টাকা।

 

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাচনাইন ও বাংলাবাজার পুলিশ ফাঁড়ির ফোর্স মোঃ রাকিব হোসেন । এ সময় স্থানীয় ফিশিংবোট মালিক, জেলে ও আড়তদারদেরও আবারও এ বিষয়ে সতর্ক করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাচনাইন বলেন,সাগরে এখন বড় প্রজাতির মাছ ধরা পড়ে না। কারণ অপরিকল্পিতভাবে মাছ আহরণ করা হচ্ছে। এখন বিভিন্ন প্রজাতির মাছের প্রজনন মৌসুম চলছে। তাই সরকার টানা ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে। নিষিদ্ধ সময়ে সাগরে মাছ ধরার কারণে ওই মাছগুলো জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছে। অভিযানকৃত মাছের মধ্যে ৪টি প্রজাতির মাছ পাওয়া গেছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.