দৌলতখানে উত্তোরণ’র’ উদ্যোগে বিতর্ক কর্মশালা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

৮৬

মোঃ মিরাজ হোসাইন, ভোলা: ভোলা দৌলতখানে উত্তরণ এর উদ্যোগে দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ে বিতর্কের উপর বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনলাইনে কর্মশালাটি পরিচালনা করেন কুুুুয়েট ডিভেটিং সোসাইটির (KUET Debating Society) এর ডিবেটার অভিজিৎ ভট্টাচার্য। ‘যুক্তির জোয়ারে তারুণ্যের জয়গান’ শ্লোগানে শ্লোগানে তারুণ্যদীপ্ত সমাজ গড়ার লক্ষ্য নিয়ে উত্তোরণ বিতর্ক কর্মশালার আয়োজন করে।
সারাদিন বিরামহীনভাবে বৃষ্টি। তবুও তারুণ্যের উন্মাদনায় সিক্ত শিক্ষার্থীরা ছুটে এসেছেন বিতর্ক উৎসবে। যাদের মধ্যে আছে স্কুল শিক্ষার্থী থেকে শুরু করে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১২ জুন) দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে উপস্থিত হন ডিবেট প্রেমিক শিক্ষার্থীরা। দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দীপক হালদার, সহকারি শিক্ষক হাবিবুল্লাহ, সাখাওয়াত হোসেন সোহাগ ও হামিদ পারভেজের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি বাস্তবায়ন করে উত্তরণ এবং দৌলতখান ডিবেটিং এসোসিয়েশন। এছাড়া গণিত অলিম্পিয়াড এর আয়োজন করে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

১ম স্থান অধিকার করে নুসরাত জাহান রাইসা, ২য় স্থান অধিকার করে মারজুক ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করে ইউসুফ সানিম। বিজয়ীদেরকে পুরস্কার হিসেবে মহামূল্যবান বই প্রদান করা হয়। পুরস্কার বিতরণ করেন খাদিজা খানম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক (গণিত) মাইনুদ্দীন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আশিকুন নবী ।

এ সম্পর্কে ট্রেইনার কুয়েট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জায়েদ আল সাবিত বলেন, “বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীদের সৃজনশীলতা, বুদ্ধিমত্তা ও চিন্তাশীলতার বিকাশ ঘটবে, মঞ্চভীতি দূর হবে, যুক্তির মাধ্যমে সিদ্ধান্তগ্রহনের দক্ষতা অর্জন করতে পারবে এবং ভবিষ্যত শিক্ষা ও কর্মজীবনে সফল হতে পারবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.