দশমিনায় ৩ ইউপি নির্বাচনে ২ টিতেই নৌকার পরাজয়

২২৩

মো: মেহেদী হাসান আশিক :

সারা দেশের ন্যায় গতকাল (২১ জুন) সোমবার দশমিনায় সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়েছে ইউপি নির্বাচন। নির্বাচনের আগে নৌকা প্রতীকে প্রার্থীর পক্ষে সমর্থন বেশি দেখা গেলেও ফলাফল হয়েছে ভিন্ন। ৩ ইউপি নির্বাচনে ২টিতেই হয়েছে নৌকার পরাজয়।

গতকাল ২১ জুন দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়ন, বহরমপুর ইউনিয়ন ও বাঁশবাড়িয়া ইউনিয়নে সুষ্ঠ ভাবে ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। সারাদিন বৃষ্টি ও কাদা উপেক্ষা করে সাধারন মানুষ ভোট কেন্দ্রে এসে স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করেন। ভোট প্রদান শেষ হলে ভোট গণনার পরে বেসরকারি ফলাফলে উপজেলার আলীপুর ইউনিয়নে প্রার্থী আতিকুর রহমান সাগর (আনারস),বহরমপুর ইউনিয়নে আসাদুজ্জামান সোহাগ (ঘোড়া)এবং বাঁশবাড়িয়া ইউনিয়নে কাজী আবুল কালাম (নৌকা) এই তিনজন বিজয়ী হন।

আলীপুর ইউনিয়নে বেসরকারি ফলাফলে আতিকুর রহমান সাগর (আনারস) ৩০৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী মো:ইকবাল হোসেন (টেলিফোন) তিনি পেয়েছেন ২৫১৬ ভোট এছাড়াও মো:সোহরাব হোসেন (মোটরসাইকেল) পেয়েছেন ২৪১৩ ভোট,মিজানুর রহমান (নৌকা) পেয়েছেন ১৮৫৪ ভোট এবং মো:আলামিন (হাতপাখা) পেয়েছেন ১২৪৫ ভোট।

বহরমপুর ইউনিয়নে বেসরকারি ফলাফলে মো: আসাদুজ্জামান সোহাগ (ঘোড়া) ৩১৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী সাবেক চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন (নৌকা) পেয়েছেন ২৩৮৫ ভোট। এছাড়াও মাইনুল ইসলাম বাচ্চু (আনারস) পেয়েছেন ২৩৫৯ ভোট এবং মো: সোহরাব হোসাইন (হাতপাখা) পেয়েছেন ১২৫৬ ভোট।

বাঁশবাড়িয়া ইউনিয়নে বেসরকারি ফলাফলে কাজী কালাম(নৌকা) ৫৩৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী আলতাফ আকন(ঘোড়া) সাবেক চেয়ারম্যান পেয়েছেন ২১৬৬ ভোট এছাড়াও শাহ জামাল (হাত পাখা) পেয়েছেন ১৭৭৩ ভোট এবং আলতাফ হাওলাদার (আনারস) পেয়েছেন ১৬৮৬ ভোট।

উপজেলার ৩ ইউনিয়নে দলীয় মনোনায়ন পাওয়া নৌকা প্রতীকের ৩ প্রার্থীর মধ্যে শুধু মাত্র বাঁশবাড়িয়া ইউনিয়নে কাজী আবুল কালাম বিজয়ী হন।

নৌকার এ পরাজয়ের কারণ হিসেবে, সঠিক প্রার্থীকে নৌকা প্রতীক মনোনয়ন না দেওয়ায় এমন ফলাফল হয়েছে বলে সাধারণ জনগণ মনে করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.