থানচিতে ১০৫ জন গৃহহীনকে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর।

চিংথোয়াই অং মার্মা,থানচি (বান্দরবান) প্রতিনিধিঃ দেশের ভূমিহীন ও গৃহহীন ১৮,৫৬৬টি পরিবারকে জমিসহ পঞ্চম দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার ঘর গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে। সারাদেশের ন্যায় বান্দরবানে থানচিতে ১০৫ জন গৃহহীনকে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১১ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা মিলনায়তন সভা কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করেছেন।

জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ ওয়াহিদুজ্জামান মুরাদ প্রমূখ।

এছাড়াও থানচি থানার সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকৌশলী মোঃ এমদাদুল হক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ মসফিকুর রহমানসহ উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আশ্রয়ন প্রকল্পের ১০৫ জন সুবিধাভোগী পরিবার উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা গেছে, থানচিতে প্রধানমন্ত্রী উপহার মাচাং ঘর নির্মাণ প্রকল্প আওতায় ১০৫টি ঘর দেয়া হয়েছে। বলিপাড়া ইউনিয়নের ২৩টি, থানচি সদর ইউনিয়নের ৩৮টি, তিন্দু ইউনিয়নের ৯টি ও রেমাক্রি ইউনিয়নের ৩৫টি পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়।

‘মুজিব শতবর্ষে একজন লোকও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদান কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় থানচিতে ১ম পর্যায়ে ২৮৪টি, দ্বিতীয় পর্যায়ে নাই, তৃতীয় পর্যায়ে ১০টি, চতুর্থ পর্যায়ে ৬৫টি ঘরের বরাদ্দ প্রদান করা হয়। পঞ্চম পর্যায়ে এ পর্যন্ত ১০৫টিসহ মোট ১২০টি ঘরের বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন বলেন, ছিন্নমূল মানুষদের পুনর্বাসনের মাধ্যমে অন্তর্ভূক্তিমূলক উন্নয়নে শেখ হাসিনা মডেল তথা আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়নে থানচি প্রশাসন বদ্ধপরিকর।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.