তাপমাত্রা কমেছে ৪ ডিগ্রি, রবিবার থেকে কিছুটা কমতে পারে বৃষ্টি।

৪৪

মোঃ সাইদুল ইসলাম,আবহাওয়া ডেস্কঃ

বেশ কয়েকদিন ধরে দেশজুড়ে যে ভারি বৃষ্টিপাত হচ্ছে, আগামী (৪ জুলাই) রবিবার থেকে কিছুটা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আষাঢ়ের মাঝামাঝি সময়ে এসে দেশব্যাপি ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। ভারি বৃষ্টির কারণে এক দিনের ব্যবধানে তাপমাত্রা প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে।

(কোভিড-১৯) উদ্বেগজনক ভাবে বেড়ে যাওয়ার ফলে কঠোর বিধিনিষেধের মধ্যে দিয়ে সময় পাগ করচে দেশবাসী। এরমধ্যে শুক্রবারের সকালটি ছিল বৃষ্টিস্নাত। সকাল গড়িয়ে বেলা দুপুরের দিকে গেলেও বৃষ্টি থামার লক্ষণ দেখা যাচ্ছিলো না। মানুষকে ঘরে আটকে রাখতে সরকারের সঙ্গে প্রকৃতিরও যেন জোরদার আয়োজন।আবহাওয়া অধিদফতর জানিয়েছে, প্রচুর জলীয়বাষ্প নিয়ে আসা দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

(২ জুলাই) শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, এ সময়ের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশেই বৃষ্টি হয়েছে। এ সময়ের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে, সেখানে ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ। এ সময় ঢাকায় ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.