ঢাকা সফরে এসেছেন ভারতীয় বিমান বাহিনী প্রধান।

১৫৭

 

মোঃ আল-আমিন,ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া। শনিবার তিনি ঢাকায় এসে পৌঁছান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় ঢাকায় ভারতীয় হাই কমিশন। এতে জানানো হয়, ভারতীয় বিমানবাহিনী প্রধান বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরকালে তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলোও পরিদর্শন করবেন। ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

রাকেশ কুমারের বর্তমান সফরের প্রধান দিক হিসেবে জানানো হয়, ভারতীয় বিমানবাহিনী প্রধান যশোরে অবস্থিত বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি প্যারেড-২০২১ উপলক্ষে কমিশন প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন। এই প্রথমবারের মতো বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে কোনো ভারতীয় বিমানবাহিনী প্রধান প্যারেড পর্যালোচনা করার অনন্য সম্মান অর্জন করবেন। ভারতীয় বিমানবাহিনী প্রধানের এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে আশা করা যাচ্ছে ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.