Home অপরাধ ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ

ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ

ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ

মোঃ সাইফুল ইসলাম (ইমরান),বরিশাল সদর: ব‌রিশা‌লে এক বাস শ্র‌মিক‌কে মারধ‌রের অভি‌যো‌গে থানায় মামলা না নেয়ার প্র‌তিবা‌দে সড়ক অব‌রোধ ক‌রে‌ছে বাস মা‌লিক ও শ্র‌মিকরা। বন্ধ হ‌য়ে গে‌ছে ব‌রিশা‌ল থে‌কে সকল রু‌টের বাস চলাচল।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যা সাতটা থে‌কে ব‌রিশা‌লের নথুল্লাবাদ কে‌ন্দ্রিয় বাস টা‌র্মিনাল ও রুপাতলী বাস টা‌র্মিনালের মা‌লিক ও শ্র‌মিকরা একযো‌গে বাস চলাচল বন্ধ ক‌রে দেয়। একইসঙ্গে সড়ক অব‌রোধ ক‌রে তারা।

মামলা না নেওয়া এবং মামলার আসামী‌দের গ্রেফতার না করা পর্যন্ত সড়ক অব‌রোধ চল‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাস মা‌লিক ও শ্র‌মিক নেতৃবৃন্দ। এ‌কই দাবী‌তে ব‌রিশা‌লের কাউ‌নিয়া থানা ঘেরাও ক‌রে ওই শ্র‌মি‌কের লোকজন।

ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের যুগ্ম সাধারণ সম্পাদক কি‌শোর কুমার দে জানান, নগরীর বি‌সিক রো‌ডের এক‌টি ফ্যাক্ট‌রির লোকজন প‌রিবহন শ্র‌মিক সোহাগ হাওলাদার‌কে দুপুর দুটার দি‌কে আট‌কে মারধর ক‌রে। একপর্যা‌য়ে পু‌লিশের হা‌তে তু‌লে দেয়া হয়। খবর পে‌য়ে শ্র‌মিকরা থানা ঘেরাও কর‌লে পু‌লিশ সোহাগ‌কে ছে‌ড়ে দেয়। ত‌বে ওই শ্র‌মিক‌কে মারধরের প্র‌তিবা‌দে মারধরকারী‌দের বিরু‌দ্ধে থানায় মামলা দায়ে‌রের আবেদন দেয়া হ‌লে পু‌লিশ মামলা নি‌তে চায়‌নি ব‌লে দাবী করা হয়। মামলা নেয়ার দাবীতে থানা ঘেরাও ও সড়ক অব‌রোধ করা হয়।

‌এদিকে, টেস্পু, মা‌হিন্দ্রা ও থ্রি হুইলার মা‌লিক শ্র‌মিক স‌মি‌তির সভাপ‌তি কামাল হো‌সেন মোল্লা লিটন জানান, মামলা না নেওয়া এবং মামলার আসামিদের গ্রেফতার না করা পর্যন্ত সড়ক অব‌রোধ অব্যাহত থাক‌বে।

ব‌রিশা‌ল জেলা সড়ক প‌রিবহন শ্র‌মিক ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক ফ‌রিদ হো‌সেন জানান, তা‌দের শ্র‌মি‌কের উপর নির্যাতন করা হ‌য়ে‌ছে। সে আহত হ‌য়ে‌ছে। এই ঘটনার আইনানুগ বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন অব্যাহত রাখ‌বে।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছে সাধারণ যাত্রীরা। বি‌ভিন্ন গন্ত‌ব্যের উদ্দেশ্যে রওনা করা যাত্রীরা আটকা প‌ড়ে‌ছেন বাস টা‌র্মিনা‌লেই। সড়‌কের দুপা‌শে গা‌ড়ির দীর্ঘ লাইন প‌ড়ে‌ছে।

50% LikesVS
50% Dislikes

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here