ঢাকা কলেজের বিএনসিসি ক্যাডেটের নতুন সিইউও শরীফুল

১২

এম,এ,এস হুমায়ুন কবির,ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) অর্জন করেছেন নেত্রকোনা জেলায় কলমাকান্দা থানার কৃতী সন্তান শরীফুল ইসলাম।

শরীফুল ইসলাম বিএনসিসি রমনা রেজিমেন্টের ১ নং ব্যাটালিয়নের ব্রাভো কোম্পানির ঢাকা কলেজ কন্টিনজেন্ট’র ক্যাডেট সার্জেন্ট র‍্যাংকে ছিলেন। তিনি ঢাকা কলেজে ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত নেওয়াজ ও ব্যাটালিয়ন অ্যাডজুট্যান্ট মেজর আব্দুস সামাদ তাকে ক্যাডেটদের সর্বোচ্চ র‌্যাংক সিইউওর ব্যাচ পড়িয়ে দেন। আগামী ১ বছরের জন্য তিনি রমনা রেজিমেন্ট এর ১ নং বিএনসিসি ব্যাটালিয়নের ব্রাভো কোম্পানির সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঢাকা কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) অধ্যাপক মইনুল হোসেন বলেন, ‘তার এ অর্জন আমাদের ক্যাডেটদের কৃতিত্বের ধারাবাহিকতা বজায় রেখেছে। এতে আমরা সকলেই আনন্দিত। তার এ অর্জনে জুনিয়র ক্যাডেটরা আরো উৎসাহী হবে এবং ভবিষ্যতে অর্জনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে প্রত্যাশা করছি’।

সার্জেন্ট থেকে সিইউওতে পদন্নোতি হওয়ায় শরীফুল ইসলাম বলেন, যদি অাপনি অাপনার কাজকে সম্মান করেন, পৃথিবী অাপনাকে সম্মান জানাবে। বুক ভরা অাশা এবং স্বপ্ন নিয়ে কাজ করলে সফলতা অাসবেই অাসবে। পরিশ্রমের কোন বিকল্প নেই এবং সফলতার কোনো সহজ রাস্তা নেই। আমি যেন দেশ ও জাতির সর্বোচ্চ সেবা দিতে পারি সেজন্য সবার দোয়া প্রার্থী।

প্রসঙ্গত, গত ০৩ জানুয়ারি তিনি সিইউও পদের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে লিখিত পরীক্ষা, ড্রীল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে চূড়ান্তভাবে নির্বাচিত হন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.