ডোমারে বাজার মনিটরিংয়ে অভিযান ও জরিমানা

২৯

 

সিহাব হাচান শাসন ডোমার, নীলফামারী প্রতিনিধিঃ

সরকারের নির্ধারিত মূল্যে আলু, পিঁয়াজ ও ডিমের পাইকারী ও খুচরা বাজার মূল্য যাচাইকরণের লক্ষ্যে নীলফামারীর ডোমারে বাজার মনিটরিংয়ের অভিযান পরিচালনা করা হয়েছে আজ।

সোমবার (১৮ই সেপ্টেম্বর) দুপুরে ডোমার পৌর কাঁচাবাজারের পাইকারী আড়ৎ ও খুচরা দোকানে বাজার মনিটরিং কার্যক্রমের নেতৃত্ব দেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম বিপিএএ।

অভিযানে ব্যবসা প্রতিষ্ঠানে কাঁচা খাদ্যদ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় ভ্রাম্যমাণ আদালতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারায় পাইকারী আড়ৎদার মোঃ আব্দুল মালেককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় প্রসিকিউটিং অফিসার হিসেবে অভিযোগ দায়ের করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আল-আমিন রহমান। এছাড়া অভিযান পরিচালনায় এসআই ফজলে রাব্বির নেতৃত্বে ডোমার থানার পুলিশ সদস্যবৃন্দ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা করেন।

এবিষয়ে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কোনো ব্যবসায়ী যাতে বেশি মূল্যে আলু, পিঁয়াজ ও ডিম ক্রয়-বিক্রয় করতে না পারেন এজন্য নিয়মিত বাজার মনিটরিং সহ অভিযান অব্যাহত থাকবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.