ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন ডেমোক্র্যাট রাজনীতিকরা

৩৪

স্কাই অনলাইন ডেস্ক: আনুষ্ঠানিক ফলাফল ঘোষিত হওয়ার আগেই জয়ের ঘোষণা দেয়ায় ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন ডেমোক্র্যাট রাজনীতিকরা। এমন দাবিকে অবৈধ, বিপজ্জনক ও একরোখা বলে মন্তব্য করেছেন তারা।

নিউইয়র্ক থেকে পুন:নির্বাচিত হওয়ার সম্ভাবনায় থাকা কংগ্রেসম্যান আলেক্সান্দ্রিয়া ওকাসিও কর্টেজ ট্রাম্পের দাবির তীব্র সমালোচনা করে বলেছেন, ভোট গণনা করুন। ফলকে সম্মান করুন।

মিনেসোটার হাউজ রিপ্রেজেন্টেটিভ ইলহান ওমর ট্রাম্পকে ‘বিপজ্জনক ব্যক্তি’ হিসেবে মন্তব্য করে তার টুইটে বলেছেন, ‘আপনি ব্যালট গণনা বন্ধ করতে পারেননা। এটা কোনো একনায়কতন্ত্র নয়।’

মিনেসোটার সিনেটর আমি ক্লোবুচার বলেছেন, ‘সব ভোট গুনতে হবে। আমরা গণতন্ত্রে বাস করি।’

স্থানীয় সময় মঙ্গলবার রাতে জাতির উদ্দেশে ভাষণে ‘জয়’ উদযাপনের প্রস্তুতি নেয়ার কথা বললেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউসের ইস্ট রুম থেকে দেয়া এই ভাষণের শুরুতেই নিজের পরিবার ও কোটি সমর্থককে তিনি ধন্যবাদ জানান। যারা তাকে ভোট দিয়েছেন, তার পক্ষে কাজ করেছেন সবাইকে ধন্যবাদ জানান ট্রাম্প।

ট্রাম্পের ভাষ্য– ‘বিরাট উদযাপনের জন্য প্রস্তুতি নিচ্ছি আমরা। আমরা সব কিছু জিতে নিচ্ছি।’

২৯ ইলেকটোরাল ভোটের গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য ফ্লোরিডায় জয়ের খবর সমর্থকদের দিয়ে খুশির সুরে তিনি বলেন, আমরা শুধু জিতিনি, বড় ব্যবধানে জিতেছি।

পেনসিলভানিয়াতেও রিপাবলিকানদের এগিয়ে থাকার খবর দেন ট্রাম্প। যদিও এর আগে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনও একই দাবি করেছেন।

একই সঙ্গে নির্বাচনে কারচুপির অভিযোগও তুলেছেন এ রিপাবলিকান প্রার্থী। ‍ভোট গণনা বন্ধে তিনি আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

নিজেকে বিজয়ী দাবি করে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমরা বিজয়ের জন্য প্রস্তুত ছিলাম, সত্যি কথা বলতে, আমরাই বিজয়ী হয়েছি।’

এর পর কোনো রকম প্রমাণ উপস্থাপন না করেই তিনি দাবি করেন, নির্বাচনে কারচুপি করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.