ডিসি রোডে খেয়াঘাটে সীমাহীন জুলুম

২০

সজীব চন্দ্র বিশ্বাস, বাকেরগঞ্জ, বরিশালঃ গলায় পারা দিয়ে ডাকাতি, ডিসি রোড খেয়াঘাট গেলে দেখা যায়। ডিসি রোড খেয়াঘাটের খামখেয়ালী সম্পর্কে অবগত নয়, এমন মানুষ খুব কম আছে। যেখানে মিনিমাম ৯ টা পর্যন্ত যাত্রী পারাপার স্বাভাবিক থাকার কথা। সেখানে আজকেও আমাদের কাছ থেকে জাস্ট ৮ টা ৪৬ মিনিটে, গভীর রাতের দোহাই দিয়ে ১০ টাকার স্থানে ৩০ টাকা দিতে বাধ্য করছে।

যেখানে স্বাভাবিকভাবে সর্বোচ্চ ভাড়া হওয়ার কথা দশ টাকা। সেখানে ওরা জনগণকে ইদানিং ১৫ টাকা দিতে বাধ্য করে যাচ্ছে। শুধু তাই নয় ওরা রিজার্ভের নামে জন প্রতি ৩০ টাকা অতিরিক্ত ভাড়া নিচ্ছে।

সীমাহীন ঘাড়ত্যাড়ামি আর নোংরা আচরণেও তারা সর্বেসর্বা। ডিসি রোড খেয়াঘাট গেলে শোনা যায় মাজলুম জনতার কষ্টের দীর্ঘশ্বাস। এই স্বল্প পরিসরে বিস্তারিত আলোচনা করা সম্ভব না, আশা করি এই ব্যস্ততম স্থানের জুলুমের বিষয়ে সবাই পুরোপুরি অবগত আছেন।

কিন্তু সবচেয়ে কষ্টের বিষয় হচ্ছে বাকেরগঞ্জের ভিতর কত নেতারা বিভিন্ন প্লাটফর্মে নিজেদেরকে জনগণের খাদেম হিসেবে উপস্থাপন করেন। অথচ জনগণের এই সমস্ত দুর্ভোগ লাঘবে তাদের কোন ভূমিকা আমরা দেখি না। যেখানে জনগণের সীমাহীন কষ্ট, সেখানে যদি নেতারা প্রশান্তির ছোঁয়া দিতে না পারে তাহলে তাদের সেবার স্থান কোথায়?

নেতারা কিছু বলুক আর না বলুক, স্থানীয় যুবসমাজ এ বিষয়ে চুপ করে নেই। ইতিমধ্যে এ জুলুমের বিরুদ্ধে আন্দোলনের ঘোষণা এসেছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.